শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: প্রয়াত ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক জানাতে আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এক টুইট বার্তায় শোক বইয়ের প্রধানমন্ত্রীর স্বাক্ষর করার ছবি প্রকাশ করেছেন।
ব্রিটিশ হাইকমিশনার লিখেছেন, ‌মহামান্য রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক বই স্বাক্ষরের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে পেরে আমি কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রী মহামান্য রানীর জ্ঞান ও প্রজ্ঞা এবং মহামান্যের সঙ্গে তার ও তার বাবার কহু বৈঠকের কথা স্মরণ করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে পারেন। এরপর তিনি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। প্রধানমন্ত্রীর ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্যের লন্ডন ও যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও ওয়াশিংটন ডিসি সফর আগে থেকেই নির্ধারিত। আগামী ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর লন্ডন থেকে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। কিন্তু রানির শেষকৃত্যে অংশ নিতে তা এক দিন পেছানো হয়েছে। রানির শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিয়ে ওই দিনই প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হবেন।
এদিকে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের উচ্চপর্যায়ের বিতর্কে আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, বরাবরের মতো এবারও প্রধানমন্ত্রী জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন।
নিউইয়র্কের পর প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে যাবেন। সফর শেষে আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.