শেষ হলো রাহুল গান্ধীর ভারত জড়ো যাত্রা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ১৩৫ দিনের ভারত জড়ো যাত্রা শেষ করলেন রাহুল গান্ধী।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, রোববার (২৯ জানুয়ারি) কাশ্মীরের লালচকে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রাহুল গান্ধীর পদযাত্রা শেষ হলেও সোমবার (৩০ জানুয়ারি) শ্রীনগরের স্টেডিয়ামে এই যাত্রার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করা হয়েছে।
এনডিটিভি জানিয়েছে, সমাবেশে রাহুল গান্ধীর পাশাপাশি বক্তব্য রাখেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা। কাশ্মীরের শীর্ষস্থানীয় নেতা জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লাহ এবং জম্মু ও কাশ্মীর পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি) এর মেহবুবা মুফতিও সমাপ্তি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।
এছাড়া ভারতের আরও ১০টি রাজনৈতিক দল সমাপ্তি সমাবেশে অংশ্রগ্রহণ করেছে। তবে তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি এবং টিডিপি আমন্ত্রণ পাওয়ার পরেও এতে অংশগ্রহণ করেনি।  
দেশজুড়ে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে গতবছরের সাত সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয় ভারত জোড়ো যাত্রা। যার নেতৃত্ব দেন কংগেস নেতা রাহুল গান্ধী। ১৪৫ দিনব্যাপী এই পদযাত্রা কেরালা, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, দিল্লি, উত্তরপ্রদেশ ও হরিয়ানা হয়ে বর্তমানে কাশ্মীরে পৌঁছে গেছে।
১২টি রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত অঞ্চল মিলে ৩৯৭০ কিলোমিটার দীর্ঘ এই পদযাত্রা ভারতজুড়েই আলোড়ন সৃষ্টি করেছে। প্রতিটি রাজ্যেই ভারত জোড়ো যাত্রায় যোগ দেন লাখো মানুষ। #

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.