শেষ হলো জেনসিস ফাইট নাইট বক্সিং

বিটিসি স্পোর্টস ডেস্ক: দেশে প্রথমবারের জাঁকজমক আয়োজনে শেষ হয়েছে জেনসিস ফাইট নাইট বক্সিং প্রতিযোগিতা। আয়োজন করেছে এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট ও প্রমোশন। প্রতিষ্ঠানটির আয়োজনে ঢাকার ইউনাইটেড সিটির শেফ টেবিল কোর্টসাইডে গত রবিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে প্রতিযোগিতা।
বাংলাদেশের বক্সিংকে এগিয়ে নেওয়ার উদ্যোগের অংশ হিসেবে দেশসেরা বক্সারদের নিয়ে আয়োজন করা হয় এটি। বক্সিংয়ের জাতীয় প্রতিযোগিতাগুলোতেও এমন আয়োজন বাংলাদেশে দেখা যায় না। বক্সিং বা শারীরিক শক্তিমত্তার খেলাধুলাকে দেশব্যাপী আরো জনপ্রিয় করার লক্ষে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট ও প্রমোশন।
সফল আয়োজন শেষে সকলকে ধন্যবাদ জানান এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্টের আদনান হারুন, ‘দেশের বক্সিংয়ে বহু দূর এগিয়ে নিতে ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য পেতে এমন আয়োজন করেছি ৷ যা ভবিষ্যতেও নিয়মিতভাবে অব্যহত থাকবে।’
ছয়জন বক্সার তিনটি প্রদর্শনী ম্যাচে অংশ নেন। প্রথম ম্যাচে ওয়াল্টার ওয়েটে নামেন রাজশাহীর আল আমিন ও ঢাকার কাজী ফয়সাল। ম্যাচ তিন রাউন্ড শেষেই জিতে নেন আটবারের জাতীয় চ্যাম্পিয়ন ও ব্রোঞ্জজয়ী আল আমিন।
পরে আরো দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ দুটি হয় লাইটওয়েট ও মিডল ওয়েটে। মিডল ওয়েটে জয় পান রাজশাহীর আরেক বক্সার আবু তালহা। তিনি খেলতে নামেন কুস্টিয়ার মশিউরের বিপক্ষে।
লাইটওয়েটে খেলেন রাঙামাটির সুরা চাকমা ও রাজশাহীর আরেক বক্মার রবিন। প্রতিযোগিতাটির সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ছিল এটি। নয় বারের আনডিফেটেড চ্যাম্পিয়ন সুরা চাকমা এ লড়াইয়ে প্রভাব দেখিয়ে ম্যাচটি জিতে নেন।
বিজয়ী প্রত্যেক প্রতিযোগীকে দেওয়া হয় ৫০ হাজার টাকা করে পুরস্কার। তাছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্যও সকলের হাতে প্রাইজমানি তুলে দেয়া হয়।
সুন্দর এ আয়োজনের মিডিয়া পার্টনার ছিল ওটিটি প্লাটফর্ম বঙ্গ। পুরো অনুষ্ঠানটি তারা সরাসরি সম্প্রচার করে। অ্যাপল স্টোর বা গুগল প্লে স্টোর থেকে বঙ্গ অ্যাপস ডাউনলোড করে বাংলাদেশের সবচেয়ে বড় এ বক্সিং প্রতিযোগিতাটি উপভোগ করা যাবে।
বঙ্গ ছাড়াও এই অনুষ্ঠানের স্পন্সর পার্টনার ছিল দৈনিক ইনকিলাব, প্রাইম ব্যাংক, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স, পেপসি, অ্যাপেক্স লনজারী লিমিটেড ও সিকিউরেক্স প্রাইভেট লিমিটেড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.