শেষ হলো খুবির ভর্তি পরীক্ষা

খুলনা ব্যুরো: সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে দিনব্যাপী ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। আজ শনিবার সকাল ৮-৩০ টা থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুল, দুপুর ১২ টা থেকে ১-৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট তবে (শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত) এবং বিকেল ৩ টা থেকে ৪-৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান পরীক্ষার হল পরিদর্শন করেন এবং পরে মেইন গেটের বাইরে অপেক্ষমান অভিভাবকদের সাথে কুশলাদি বিনিময় করেন।

উপাচার্য অভিভাবকদের উদ্দেশ্যে বলেন আমরা পরীক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তির কথা চিন্তা করে গত বছর থেকে একদিনেই ভর্তি পরীক্ষা গ্রহণ করছি। এতে ভোগান্তি লাঘব হয়েছে বলে মনে করি। তিনি আরও বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য রয়েছে, ভর্তি পরীক্ষার যে শান্তিপুর্ণ পরিবেশ আমরা লালন করে আসছি তা যেনো অব্যাহত থাকে সে ব্যাপারে আমরা সবার সহযোগিতা চাই। এসময় সমবেত অভিভাবকবৃন্দ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠান ও সুশৃঙ্খলাপূর্ণ ব্যবস্থাপনার জন্য উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপাচার্যের সাথে ছিলেন।
এবার তিনটি ইউনিটে গড় উপস্থিতির হার ৬৭.৩০%। এর মধ্যে এ ইউনিটে ৬০.৮৫ %, বি ইউনিটে ৭১.০৩% এবং সি ইউনিটে ৭০.০০%। এ বছর মোট আবেদনকারীর সংখ্যা ছিলো ২৭৬৩০ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.