শেষ ষোলোতে আর্সেনাল, খাদের কিনারে ইউনাইটেড

বিটিসি স্পোর্টস ডেস্ক: দাপুটে জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে আর্সেনাল। বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে লেন্সকে ৬-০ গোলে হারিয়েছে তারা। এদিন মাত্র ১৪ মিনিটের ব্যবধানে প্রতিপক্ষের জালে এক হালি গোল করে গানাররা।
নকআউট পর্ব নিশ্চিতের জন্য মাইকেল আর্তেতার শিষ্যদের মাত্র এক পয়েন্টের প্রয়োজন ছিল। তবে এমিরেটস স্টেডিয়ামে সেই লক্ষ্যের কথা না ভেবে ফরাসি প্রতিপক্ষকে একেবারে দুমড়েমুচড়ে দিয়েছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা।
ম্যাচের ২৭তম মিনিটেই আর্সেনালের হয়ে গোল করেন কাই হাভার্টজ, গ্যাব্রিয়েল জেসুস, বুকায়ো সাকা এবং গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।
এরপর বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে স্বাগতিকদের হয়ে পঞ্চম গোলটি করেন মার্টিন ওডেগার্ড। আর ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে চলতি মৌসুমে গানারদের সবচেয়ে বড় জয়টি নিশ্চিত করেন জর্জিনহো।
এটিই আর্সেনালের হয়ে তার প্রথম গোল।
এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই গ্রুপের শীর্ষ দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করলো আর্সেনাল। গ্রুপের দ্বিতীয় অবস্থানে থাকা পিএসভি আইন্দোভেনের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে আর্তেতার শিষ্যরা।
লিগের আরেক ম্যাচে সেভিয়ার বিপক্ষে জয় পাওয়া আইন্দোভেনও দ্বিতীয় দল শেষ ষোলো নিশ্চিত করেছে। গ্রুপ সেরা হিসেবে নক-আউট নিশ্চিত হওয়ায় দ্বিতীয় লেগে হোম ম্যাচ আয়োজনের সুবিধা পাবে আর্সেনাল।
এদিকে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে গালাতাসারাইয়ের বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করে খাদের কিনারে ম্যানচেস্টার ইউনাইটেড। গ্রুপ পর্বে একটি ম্যাচ থাকলেও নকআউটে ওঠার নিয়ন্ত্রণ আর নিজেদের হাতে নেই রেড ডেভিলসদের। প্রতিপক্ষের মাঠে গারানচো, ফার্নান্দেস, ম্যাকটমিনের গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকেও গোলরক্ষক ওনানার ভুলে সমতায় শেষ হয় ম্যাচ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.