শেষ ম্যাচে রিয়ালের ড্র, চিন্তায় কোচ

বিটিসি স্পোর্টস ডেস্ক: চার ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। তাই বেতিসের বিপক্ষে শেষ ম্যাচটা ছিল তাদের নেহায়েতই নিয়ম রক্ষার। তবে রিয়ালের জন্য ম্যাচটা ছিল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতির একটা উপলক্ষ। কিন্তু ম্যাচটি ড্র হওয়ায় দুর্ভাবনায় রিয়াল কোচ কার্লো অ্যানচেলত্তি।
শুক্রবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। শেষ চার ম্যাচে রিয়াল মাদ্রিদের জয় কেবল একটি। শেষ দুটি ড্র, আরেকটিতে হার।
বেটিসের বিপক্ষে পূর্ণ শক্তির একাদশ নামিয়ে ছিলেন কার্লো অ্যানচেলত্তি। শুরুতে প্রতিপক্ষকে চেপে ধরে রিয়াল। চতুর্থ মিনিটে বেনজেমার উদ্দেশ্যে দারুণ থ্রু বল বাড়ান ভিনিসিউস। তবে প্রস্তুত ছিলেন রিয়াল বেতিস গোলরক্ষক রুই সিলভা, এগিয়ে এসে বল ধরে ফেলেন তিনি।
অষ্টম মিনিটে বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে মঁদির পাস পেয়ে শট নেন বেনজেমা, ঠেকিয়ে দেন প্রতিপক্ষের এক ডিফেন্ডার। ২০তম মিনিটে উইলিয়ান জোসের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।
বিরতির আগে বল ধরে অনেকটা এগিয়ে ডি-বক্সের সামনে থেকে নিচু শট নেন কাসেমিরো। তবে পোস্টের বাইরে দিয়ে যায় বল।
ম্যাচের সবচেয়ে বড় ঘটনাটা ছিল দ্বিতীয়ার্ধে৷ যখন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো রিয়াল মাদ্রিদের হয়ে তার শেষ ম্যাচে নামেন বদলি হয়ে। বেনজেমা নিজের হাত থেকে অধিনায়কের বাহুবন্ধনীটা দেন মার্সেলোর হাতে। এসময়ে দাঁড়িয়ে সম্মান জানান সান্তিয়াগো বার্নাবিউয়ের দর্শকরা।
৫১তম মিনিটে ম্যাচের সেরা সুযোগটি পায় স্বাগতিকরা। ডান দিক থেকে কারভাহালের ক্রসে ডি-বক্সে বেনজেমার নেওয়া শট ঠেকান বেতিস গোলরক্ষক। ৫৮তম মিনিটে তার আরেকটি শট একইভাবে বাইরে দিয়ে যায়। দুই মিনিট পর বক্সের বাইরে থেকে কামাভিঙ্গার জোরাল শট ঠেকান সিলভা।
৮২তম মিনিটে বেনজেমার শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। এক মিনিট পর আরেকটি সুযোগ পান তিনি। ভিনিসিউসের ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে দুরূহ কোণ থেকে তার এই প্রচেষ্টাও উড়ে যায় ওপর দিয়ে।
নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রিয়াল বেতিসের হোয়াকিন। কাছ থেকে উড়িয়ে মারেন অরক্ষিত এই স্প্যানিশ উইঙ্গার।
ফলে গোলহীন ড্র-ই হয় ম্যাচের নিয়তি।
এই ড্রয়ের ফলে রিয়াল মৌসুম শেষ করল ৮৬ পয়েন্ট নিয়ে। আর ৬৫ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগের টিকিট কাটল বেতিস।
আগামী ২৮ মে প্যারিসে ইউরোপ সেরার শিরোপা লড়াইয়ে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.