শেষ মুহূর্তের নাটকীয়তায় ইউনাইটেডকে হারাল আর্সেনাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে মানচেস্টার ইউনাইডের বিপক্ষে ফেভারিট ছিল আর্সেনালই।তবে পুরো ম্যাচ ভালো ফুটবল খেলেও জয় প্রায় হাত ফসকে যেতে বসেছিল গানার্সদের। নির্ধারিত সময় শেষ হওয়ার পর অতিরিক্ত হিসেবে যোগ করা সময়ের ছয় মিনিট পর্যন্ত খেলা ছিল ১-১ সমতায়।
তবে নিশ্চিত ড্রয়ের দিকে এগুনো ম্যাচে ঠিক তখনই ঘটে বাকবদল।শেষ পাঁচ মিনিটে দুই দুই বার ইউনাইটেডের জালে বল পাঠিয়ে ঘরের মাঠে ৩-১ ব্যবধানের দারুণ এক জয় তুলে নিয়েছে মিকেল আর্তেতার দল।আর্সেনালের হয়ে একটি করে গোল করেছেন মার্টিন ওডেগার্ড,রেস ও গ্যাব্রিয়েল জেসুস। ইউনাইডের একমাত্র গোলটি এসেছে র‍্যাশফোর্ডের পা থেকে।
এমিরটাসে বরাবরই অপ্রতিরোধ্য আর্সেনাল শুরু থেকেই ছিল ম্যাচের নিয়ন্ত্রণে। ১৪ মিনিটে সিক্স ইয়ার্ড বক্সের সামনে থেকে হ্যাভার্জ শট নিতে ব্যর্থ না হলে এগিয়েও যেতে পারত তারা। খেলার গতির বিপরীতে ম্যাচের প্রথম আক্রমণ থেকেই গোল করে ইউনাইটেড। ২৭ মিনিটে হ্যাভার্জের ভুল পাস থেকে বল পান এরিকসেন, দেরি না করে রাশফোর্ডকে সামনে পাস দেন তিনি। একা আক্রমণে উঠে, বাঁ পাশ দিয়ে বক্সে প্রবেশ করে, দুই ডিফেন্ডারকে পরাস্ত করে ভিতরে কাট-ইন করে নিখুঁত শটে রেড ডেভিলসদের এগিয়ে দেন এই ইংলিশ ফরোয়ার্ড।
তবে আত্মবিশ্বাসী আর্সেনাল ম্যাচের সমতা ফেরাতে কোন সময়ই নেয়নি। পরের মিনিটেই দারুণ এক ফিনিশে স্কোরলাইন ১-১ করেন ওডেগার্ড।সমতায় শেষ হয় প্রথমার্ধ।
বিরতির পর ম্যাচে কিছুটা নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করে ইউনাইটেড।আর্সেনালের আক্রমণের চাপ সামলে দারুণ কিছু পাল্টা আক্রমণ সাজায় এরিক টেন হেগের দল। ৮৮ তম মিনিটে তেমনি একটি আক্রমণ থেকে গোল পেয়ে গিয়েছিল দলটি,তবে অফসাইডডের কারণে সেটি বাতিল হয়।সেই সময় মনে হচ্ছিল প্রতিপক্ষের মাঠ থেকে অন্তত এক পয়েন্ট নিয়ে ফিরতে পারবে রেড ডেবিলসরা। তবে শেষ মুহূর্তের নাটকীয়তায় সেটি আর হয়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.