শেষের প্রত্যাবর্তনে ডেনমার্ককে রুখে দিল স্লোভেনিয়া

বিটিসি স্পোর্টস ডেস্ক: শক্তিমত্তা ও অভিজ্ঞতার পার্থক্যে দুই দলের পার্থক্য যোজন যোজন। ডেনমার্ক ইউরোর অন্যতম ফেভারিট, অন্যদিকে স্লোভেনিয়া ইউরোতে খেলার অভিজ্ঞতায় মাত্র কেবল এবার নিয়ে কেবল দ্বিতীয়াবার।
প্রত্যাশামতোই জয়ের পথে ছিল এরিকসেনের দল। তবে শেষদিকে দারুণভাবে ঘুরে দাড়িয়ে ড্যানিশদের রুখে দেয় স্লোভেনিয়া।
স্টুটগার্টে রোববার ‘সি’ গ্রুপের ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে আধিপত্য করের ১-১ গোলে ড্র করে ডেনমার্ক।ম্যাচের শুরুতে এরিকসেন ডেনিসদের এগিয়ে নেওয়ার পর ৭৭তম মিনিটে এরিক ইয়ানজার গোলে স্লোভেনিয়াকে এনে দেয় গুরুত্বপূর্ণ এক পয়েন্ট।
এদিন প্রথামার্ধ ছিল এরিকসেনের।গতবার আসরের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে মারাত্মক হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠেই লুটিয়ে পড়েছিলেন এই ড্যানিশ মিডফিল্ডার।সেই ইউরো তো বটেই, এরপর আর কখনও তাকে মাঠে দেখা যাবে কিনা তা নিয়েই ছিল সন্দেহ।
কিন্তু সবাইকে অবাক করে সেই এরিকসন মাঠে ফিরেছেন, ক্লাব ফুটবলে এবং জাতীয় দলে দুই জায়গাতেই। খেলেছিলেন ২০২২ কাতার বিশ্বকাপেও
কাল ফিরলেন সেই ইউরোর মঞ্চে। প্রত্যাবর্তনটা করে রাখলেন স্মরণীয়। ১৭ তম মিনিটে তার গোলেই এগিয়ে যায় ডেনমার্ক।থ্রো ইনের পর ইয়োনাস উইনের ফ্লিক পাস বুক দিয়ে রিসিভ করে নিখুঁত কোনাকুনি শটে জাল খুঁজে নেন এরিকসেন।
ম্যাচে একচেটিয়া আধিপত্য করলেও কখনও ফিনিশিং দুর্বলতায় কখনও স্লোভেনিয়ার গোলরক্ষক ইয়ান ওবলাক দুর্বলতায় গোল পায়নি ডেনমার্ক। উল্টো ৭৭ মিনিটে এরিক ইয়ানজার গোলে ম্যাচে সমতা ফেরায় স্লোভেনিয়া। মাঠ ছাড়ে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে। ওদিকে ৩ পয়েন্টের বদলে ১ পয়েন্ট পেয়ে ডেনমার্ক হতাশই হওয়ার কথা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.