শেরপুরে চাঞ্চল্যকর ফরিদা হত্যা মামলায় ফাঁসি-৩, যাবজ্জীবন-১

শেরপুর প্রতিনিধি: শেরপুর শহরের গৌরীপুর মহল্লার চাঞ্চল্যকর ফরিদা বেগম (৬২) হত্যা মামলায় তিন যুবককে ফাঁসি ও আরো একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন শেরপুরের জেলা ও দায়রা জজ মো: তৌফিক আজিজ।
আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করা হয়।
মৃত্যু দন্ড প্রাপ্তরা হচ্ছে, শেরপুর শহরের গৌরীপুর মহল্লার যুগেন বিশ্বাসের ছেলে লিটন বিশ্বাস, মোফাজ্জল হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম, রফিক মিয়ার ছেলে শামীম মিয়া।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত একজন হচ্ছে, ওই এলাকার আ: ছালামের ছেলে আলা উদ্দিন।
আদালত সূত্রে জানাযায়, বিগত ২০১৯ সালের ২১ আগষ্ট শেরপুর শহরের পশ্চিম গৌরীপুর মহল্লার মৃত আব্দুস সালামের স্ত্রী ফরিদাকে বাসায় রেখে ব্যবসায়িক ও পেশাগত কাজে চলে যায় তার পুত্র ও পুত্রবধুরা। রাতে বাসায় এসে দেখে ফরিদা বেগমকে দুর্বৃত্তরা জবাই করে হত্যার পর ফেলে রেখে গেছে। এ ঘটনায় ফরিদা বেগমের ছেলে সুমন বাদী হয়ে ঘটনার পরদিন অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি পিবিআই তদন্ত করে উল্লিখত আসামীদের ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবান বন্দি রেকর্ড করা হয়। পরে পিবিআই এর পরিদর্শক হারুন অর রশীদ মামলা তদন্ত করে নিহতের প্রতিবেশী চার যুবক লিটন দাস, জাহাঙ্গীর আলম, শামীম ও আলাউদ্দিনের বিরুদ্ধে আদালতে ২০২১ সালের ১৯ জানুয়ারী মাসে অভিযোগ দায়ের করেন।
পরে আদালতে ১৬ জন স্বাক্ষীর স্বাক্ষ গ্রহণ শেষে ঘটনা আশাতীত প্রমানিত হওয়ায় আদালত সকল আসামীর উপস্থিতিতে শেরপুরের জেলা ও দায়রা জজ মো: তৌফিক আজিজ উল্লেখিত রায় প্রদান করেন।
রায়ে সন্তোষ প্রকাশ করে ভারপ্রাপ্ত পিপি এডভোকেট নরেশ চন্দ্র বলেন বাদী পক্ষ এ রায় পেয়ে খুশি।
মামলার বাদী মো: সুমন বলেন, আমরা এ রায়ে খুশি। আমরা চাই দ্রুত রায় বাস্তবায়ন করা হউক।
আসামী পক্ষ দাবি করেন, তারা ন্যায় বিচার পাননি। তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর শেরপুর প্রতিনিধি মো. রাকিবুল ইসলাম রাকিব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.