শেখ হাসিনাসহ আজ্ঞাবহ কর্মকর্তাদের বাংলার মাটিতেই বিচার হবে : আমিনুল হক

ঢাকা প্রতিনিধি: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেছেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানে আমাদের হাজার হাজার ছাত্র ভাইদের এই শেখ হাসিনার আজ্ঞাবহ প্রশাসনের লোকেরা যেভাবে হত্যা করেছে,আমাদের বিএনপির নেতাকর্মীদের যেভাবে হত্যা করেছে এবং যেভাবে সাধারণ মানুষকে গুলি করে হত্যা করেছে। সেই হত্যার বিচারের জন্য আমরা এবং সারা বাংলাদেশের মানুষ আজকে একত্রিত হয়েছি যে,শেখ হাসিনাসহ তার অবৈধ মন্ত্রী-এমপি ও আজ্ঞাবহ সকল প্রশাসনের কর্মকর্তাদের বাংলার মাটিতে বিচার চাই এবং বাংলার মাটিতেই তাদের বিচার হবে।
তিনি বলেন, গত ছাত্র জনতার আন্দোলনে যাদেরকে হত্যা করা হয়েছে, যারা আজকে ভিকটিম, যারা আজকে তার স্বজনকে হারিয়েছে, আমরা চাই তাদের মাধ্যমে দেশবাসীর যে প্রত্যাশা, যারা হত্যাকারী তাদের প্রত্যাকের নামে মামলা দিয়ে এবং তাদেরকে আইনের আওতায় এনে, তাদের প্রত্যেকের যেন বিচার হয়। এজন্য আমরা আন্দোলনে শহীদ হওয়া প্রত্যেকটি পরিবারকে অনুরোধ করছি।
আমরা বাংলাদেশে আর কেন স্বৈরাচার দেখতে চাই না উল্লেখ করে আমিনুল হক বলেন, আমরা চাই বাংলাদেশে সুস্থ ধারার রাজনীতি, যাতে বাংলাদেশে আর কোন স্বৈরাচারের জন্ম না হয়।
আমিনুল হক বলেন, আমরা চাই বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের জনগণের ভোটের অধিকার নিশ্চিত করণ এবং একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা,যেই সরকার এদেশের জনগণের কথা মতো চলবে।
বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গত ছাত্র জনতার আন্দোলনে নিহত হওয়া প্রতিটি ছাত্রজনতার পরিবারের খোঁজ খবর রাখছি এবং তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজ ২৮ আগষ্ট বুধবার দুপুরে রাজধানীর উত্তরখানের দোবাদিয়ায় গত বৈষম্যবিরোধী ছাত্রজনতার গণআন্দোলনে নিহত উত্তরখান থানার ৪৪ নং ওয়ার্ড বিএনপির যুববিষয়ক সম্পাদক জুবায়ের রহমান এর পরিবারের সাথে দেখা করে খোঁজ খবর নিয়ে ও আর্থিক সহায়তা প্রদানের সময়ে আমিনুল হক তার বক্তব্যে এসব কথা বলেন।
নিহত শহীদ জুবায়ের রহমানের বাবা সবুর বেপারী তার বক্তব্যে পুত্র হত্যার সঠিক বিচার দাবী করেন।
এ সময় অন্যান্যদের মধ্যে সাবেক যুবদল নেতা এস এম জাহাঙ্গীর হোসেন, মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, হাজী মোস্তফা জামান, মহানগর সাবেক সদস্য আলাউদ্দিন সরকার টিপু, ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর আলী, আহসান হাবিব মোল্লা, আফাজ উদ্দীন আফাজ,উত্তরখান থানা বিএনপির আহবায়ক রফিকুল ইসলাম খান (মেম্বার), যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর বেপারী,দক্ষিণখান বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল তালুকদার,যুগ্ম আহবায়ক দেওয়ান মোঃ নাজিম উদ্দীন,উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম খান, বিমানবন্দর থানা বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন দিলু,যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সবুজ,যুগ্ম আহবায়ক মহিউদ্দিন তারেক, যুগ্ম আহবায়ক মন্জু পাটোয়ারী, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহবায়কবৃন্দসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.