শেখ রাসেল দিবস উপলক্ষে হাবিপ্রবিতে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে শহীদ শেখ রাসেলের জন্মদিন পালিত হয়েছে। জাতীয় এ দিবসকে স্মরণীয় করে রাখতে হাবিপ্রবি প্রশাসন ও দিনাজপুর সিভিল সার্জনের যৌথ উদ্যোগে হাবিপ্রবির মেডিকেল সেন্টারে করোনার টিকাদান কর্মসূচির উদ্ধোধন করা হয়।
এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার ও দিনাজপুরের সিভিল সার্জন ডা. মোঃ আব্দুল কুদ্দুছ।
টিকাদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে হাবিপ্রবির উপাচার্য বলেন, “আজ শহীদ শেখ রাসেলের জন্মদিন পাশাপাশি হাবিপ্রবির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় কোভিড-১৯ এর টিকা আমাদের হাতের নাগালে চলে এসেছে। দেশের সকল মানুষ যাতে করোনার টিকা পায় সে ব্যাপারে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী।
এর অংশ হিসাবে হাবিপ্রবির মেডিকেল সেন্টারে করোনার টিকাদান কর্মসূচির উদ্ধোধন করা হয়। এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা কাম্পাসে সহজেই টিকা দিতে পারবে “। এসময় তিনি টিকাদান কর্মসূচির সাথে সম্পৃক্ত সকলকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।
এদিকে শহীদ শেখ রাসেল দিবসকে কেন্দ্র করে দিনের প্রথম কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে স্থাপিত শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন হাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক।
এরপর সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি এর সামনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর এবং পরবর্তীতে শেখ রাসেল হলের সামনে বৃক্ষরোপণ করেন তিনি।
অন্যদিকে, জাতীয় শেখ রাসেল দিবস উপলক্ষে সকাল ১১ টায় হাবিপ্রবির ভিআইপি কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে “আলোকচিত্রে শহীদ শেখ রাসেল” উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর।
উল্লেখ্য যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব, শেখ রাসেলসহ ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বাদ জোহর কেন্দিয় মসজিদে দোয়া মাহফিলেন আয়োজন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.