শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন ও তিন দিনব্যাপী শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষ্যে রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে নগর ভবনের সিটি হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় মেয়র বলেন যে এই ছোট্ট শিশুকে কোনো পাপ স্পর্শ করেনি, তাকেও ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকেরা বাঁচতে দেয়নি। শেখ রাসেল বেঁচে থাকলে দেশ ও জাতিকে অনেক কিছু দিতে পারতো।
এছাড়াও তিনি বলেন, সারাদেশের পাশাপাশি রাজশাহীতেও শহীদ শেখ রাসেলের জন্মদিন উদযাপিত হবে আগামী ১৮ অক্টোবর। সেই দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ রাসেল ও বঙ্গবন্ধু পরিবারের শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
তবে এবার বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহীতে এই দিবসটি উদযাপন করা হবে। তাই তিনি তার জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষ্যে সবার সহযোগিতা কামনা করেন।
এছাড়াও বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, বাংলাদেশী নাট্য চলচিত্র অভিনেতা ও চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস এর প্রকল্প পরিচালক শহিদুল আলম সাচ্চু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা এ.বি.এম শরীফ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক আনিসুল ইসলাম, আরএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ সাইফউদ্দীন, বঙ্গবন্ধু পরিষদ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অধ্যাপক মলয় কুমার ভৌমিক, রেডা‘র সভাপতি তৌফিক রহমান লাভলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী সহ বিভিন্ন ব্যক্তিবর্গ।
জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে রাজশাহী নগরীর পদ্মার পাড়সহ বিভিন্ন স্থানে সংগীত, চিঠি লেখা, গীতিনাট্য, নৌকা বাইচ, মেলা, ম্যাজিক শো সহ তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে বৃহৎ পরিসরে এবারের শেখ রাসেল দিবস পালন করা হবে। এরমধ্যে থাকবে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠান।
সভায় রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালকবৃন্দ, হোটেল ও রেস্তোরা মালিক সমিতির নেতৃবৃন্দ, পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.