শুরুর ধাক্কা সামলে ফাইনালের পথে লিভারপুল

বিটিসি স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ম্যাচের ৬৭ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল লিভারপুল। এরপরই ঘুরে দাঁড়িয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। ৬৮ মিনিটে কার্টিস জোনসের গোলে ম্যাচে ফেরার পর ৭১ মিনিটে জয়সূচক গোল করেন কডি গ্যাকপো। এই জয়ে ফাইনালে এক পা দিয়ে রাখল ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টরা।
বুধবার (১০ জানুয়ারি) রাতে অ্যানফিল্ডে লিগ কাপের সেমিফাইনালে প্রথম লেগের ম্যাচে ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল।
ঘরের মাঠে ম্যাচের ২০ মিনিটেই ধাক্কা খায় লিভারপুল। উইলিয়ানের গোলে লিড নিয়ে নেয় ফুলহ্যাম। বক্সে ভার্জিল ফন ডাইকের কিছুটা ভুলে বল পেয়ে আন্দ্রেয়াস পেরেইরা খুঁজে নেন উইলিয়ানকে। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার দারুণ ড্রিবলিংয়ে দুজনের বাধা এড়িয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন।
পিছিয়ে গিয়েও প্রথমার্ধে তেমন লড়াই করতে পারেনি লিভারপুল। এই অর্ধে গোলের জন্য সাত শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে দলটি। পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ক্লপের দল।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। তবে ফিনিশিংয়ের অভাবে সাফল্যের দেখা মিলছিল না। ৬৮ মিনিটে ডেডলক ভাঙেন জোনস। ডি-বক্সের বাইরে থেকে এই মিডফিল্ডারের জোরাল শটে বল প্রতিপক্ষের ডিফেন্ডার তসিন আদারাবিয়োইয়োর পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।  
সমতায় ফেরার তিন মিনিটের মধ্যেই দলকে এগিয়ে নেন গ্যাকপো। বাঁ দিক থেকে ডারউইন নুনেজের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে নিখুঁত শটে গোলটি করেন ডাচ ফরোয়ার্ড। এরপর আর লড়াইয়ের কোনো সুযোগই পায়নি ফুলহ্যাম। জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের দল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.