খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের করা পৃথক আপিল শুনানি শুরু

 

বিটিসি নিউজ ডেস্ক: আজ মঙ্গলবার সকাল ৯টা ৩৫ মিনিটে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডাদেশপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের করা পৃথক আপিল শুনানি শুরু হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চে এ শুনানি শুরু হয়।

শুনানি শুরু করেন দুদকের আইনজীবী খুরশিদ আলম । কোর্ট কক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপির চেয়ারপারসনের আইনজীবী মওদুদ আহমেদ, আবদুর রেজাক খান, জয়নুল আবেদিন, মাহবুব উদ্দিন খোকনসহ দলটির জ্যেষ্ঠ আইনজীবীরা উপস্থিত রয়েছেন।শুনানিকে কেন্দ্র করে কোর্ট প্রাঙ্গণে বেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে। কোর্ট প্রাঙ্গণে ঢোকার সময় তল্লাশি করা হচ্ছে।

অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে কোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার করতে ।  কোর্টের বাইরে অবস্থান করতে দেখা গেছে বিএনপিপন্থী আইনজীবীদের।  গত ১৯ মার্চ এই আপিল শুনানির জন্য ৮ মে দিন ধার্য করেন আপিল বিভাগ। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়ে রায় দেন বিচার আদালত ।

খালেদা জিয়া এরপর থেকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন। রায়ের পর খালেদা জিয়া আপিল করে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন , যার ওপর শুনানি নিয়ে গত ১২ মার্চ হাইকোর্ট তাঁকে চার মাসের জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথক আবেদন করে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.