শুধু মানবতা নয়, আমরা ভবিষ্যৎ নিয়েও শঙ্কিত : এরদোয়ান

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন কংগ্রেসে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দেওয়া ভাষণের কড়া সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। শনিবার (২৭ জুলাই) এরদোয়ান বলেছেন, আমরা যখন ৪০ হাজার নিরপরাধ মানুষের হত্যাকারীকে সাধুবাদ জানাতে দেখি, তখন কেবল মানবতার জন্যই নয়, আমাদের নিজেদের ভবিষ্যতের জন্যও চিন্তিত হই।
দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রিজ প্রদেশে এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট বলেছেন, নেতানিয়াহুর মতো একজনের জন্য লাল গালিচা বিছিয়ে দেওয়া, পাশাপাশি তার মিথ্যার প্রশংসা করা আমেরিকার জন্য একটি মানসিক দাসত্ব।
গত বুধবার মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর ভাষণের জবাবে এরদোয়ান বলেছেন, আমরা মার্কিন প্রতিনিধি পরিষদে সেই অপমানজনক দৃশ্যগুলো একসঙ্গে দেখেছি। আমরা সেখানে যা দেখেছি তাতে মানবতার পক্ষে আমরা লজ্জিত হয়েছি।
এছাড়া এরদোয়ান বলেন, গত ৭ অক্টোবর থেকে তুরস্ক নিপীড়নের বিরুদ্ধে মানবতার বিবেক হয়ে দাঁড়িয়েছে। আমরা কোনো ধরনের দ্বিধা ছাড়াই গাজা ও ফিলিস্তিনে আমাদের ভাই ও বোনদের জন্য ব্যবস্থা নিয়েছি। মানবিক সহায়তার পরিপ্রেক্ষিতে, আমরাই সেই দেশ যারা গাজায় সবচেয়ে বেশি পরিমাণ সাহায্য পাঠিয়েছি।
গত বছরের অক্টোবর থেকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধ চলছে। গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৩৯ হাজার ২৫৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে ৯০ হাজারের বেশি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.