শিহাব হত্যাকান্ডে উত্তাল টাঙ্গাইল, দোষীদের শাস্তি দাবী

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে সৃষ্টি স্কুল এর আবাসিক ভবনে শিহাব মিয়া (১১) নামে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে হত্যার ঘটনায় উত্তাল টাঙ্গাইল। ময়না তদন্ত প্রতিবেদনে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেছেন চিকিৎসক।
প্রথম থেকেই শিহাবের পরিবারের দাবি ছিল তাকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়েছে স্কুল কর্তৃপক্ষ। আর স্কুল কর্তৃপক্ষ দাবি করেছিল সে আত্মহত্যা করেছে।
রবিবার (২৬ জুন) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে শিহাবকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্ত প্রতিবেদন দেওয়া হয়। এরপরই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই স্কুল ভবনে অভিযান চালিয়ে স্কুলের ৯ জন শিক্ষককে গ্রেপ্তার করেছে।
শিহাব হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিলে মিছিলে উত্তাল টাঙ্গাইলের বিভিন্ন এলাকা। বিচার দাবিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষেরা মানববন্ধন,মিছিল ও বিক্ষোভ করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত টাঙ্গাইলের শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছে। এসব মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে হত্যাকান্ডের সাথে জড়িত দোষীদের ফাঁসি দাবি এবং সৃষ্টি স্কুল ও কলেজ বন্ধের দাবি করা হয়।
গণমাধ্যমের খবরে উঠে এসেছে আবাসিক ভবনের যে রুমে শিহাব থাকতো সেখানে পরিবারের কাউকে যেতে দেয়া হতো না। চার মাস আগে সৃষ্টি স্কুলে ভর্তি হওয়া শিহাবকে হত্যা করে আত্মহত্যা বলে ধামাচাপা দেয়ার নানা বন্দি করেছিল স্কুল কর্তৃপক্ষ।
কাঁদতে কাঁদতে শিহাবের প্রবাসী বাবা ইলিয়াস হোসেন বিটিসি নিউজকে বলেন- শিক্ষার জন্য যাদের কাছে সন্তানকে দিয়েছিলাম তারা আমার সন্তানকে লাশ হিসেবে ফেরত দিয়েছে। আমার বাবারে ওরা মাইরা ফেলছে।
শিহাবের মা আসমা আক্তার বিটিসি নিউজকে বলেন- আমার শিশু সন্তান কিছুতেই আত্মহত্যা করতে পারে না । আমি আমার সন্তান হত্যার বিচার চাই। শিহাবের মায়ের আহাজারি আর কান্নায় ভারি হয়ে ওঠে চারপাশেরবাতাস।
টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বিটিসি নিউজকে জানান- সৃষ্টি স্কুলের আবাসিক হলের বাথরুম থেকে ওই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছিল। তখন থানায় সাধারণ ডায়েরি করা হয়। এখন ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী হত্যা মামলা হবে।
টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বিটিসি নিউজকে জানান- ময়নাতদন্ত প্রতিবেদন অনুযায়ী অবশ্যই হত্যা মামলা হবে।
প্রসঙ্গত উল্লেখ্য- শিহাব টাঙ্গাইলের সখীপুর উপজেলার বেরবাড়ি এলাকার প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। এ বছরের জানুয়ারি মাসে শিহাবের ফুপাতো ভাই আল-আমিন সৃষ্টি স্কুলের আবাসিকে তাকে ভর্তি করে দেয়। গত সোমবার (২০ জুন) সৃষ্টি স্কুলের আবাসিক হলের বাথরুম থেকে শিহাবের লাশ উদ্ধার করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি লুৎফর রহমান উজ্জল। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.