শিশু ও নারী ধর্ষণের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি:  দেশে চলমান শিশু ও নারী ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও সম্প্রতি প্রিয়া সাহার বিরুদ্ধে ‘অসাম্প্রদায়িক কার্যবলাপে’র বিরুদ্ধে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

আজ বুধবার (২৪জুলাই) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সম্মিলিত সামাজিক আন্দোলন রাবি শাখার আয়োজনে এ মাবনবন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জান্নতুল নাঈম ইভা বলেন, বর্তমানে ধর্ষণ বাংলাদেশে এক নাম্বার সামাজিক সমস্যা। আমাদের সমাজে যে সামাজিক অপরাধ সংগঠিত হয় আমাদের উচিত এসব অপরাধের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা। সামাজিক অপরাধ মুক্ত করার জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা।

সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক কে এম আব্দুল গনি বলেন, ধর্ষনের জন্য বিকৃত মস্তিষ্ক দায়ী। শিশু ও নারী ধর্ষণকারীদের বিরুদ্ধে আমাদের তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

কে এম আব্দুল্লাহ আল আমিন রাব্বি বলেন, সম্প্রতি বাংলাদেশে বিভিন্ন সামাজিক অবক্ষয় দেখা যাচ্ছে। নারী ও শিশু ধর্ষণ, সন্ত্রাসী হামলা, মাদকাসক্তি এসব সমাজ, রাষ্ট্র ও দেশের হুমকি। এসব অপরাধের অপরাদৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

আন্তজার্তিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সহ-সভাপতি আরমানুজ্জামান, সদস্য মুশফিকুর রহমান, প্রিজন, সোহাগ হোসেন, সোহরাব হোসেন, মাহমুদ সাকি প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.