শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে ধর্মীয় শিক্ষায় গুরুত্ব দিতে হবে

লালমনিরহাট প্রতিনিধি: সমাজসেবক ও তরুণ উদ্যোক্তা মো: মমতাজ আলী শান্ত বলেছেন, শিক্ষা একটি চলমান প্রক্রিয়া। আর শিক্ষাকাল হচ্ছে দোলনা থেকে কবর পর্যন্ত। একজন মানবসন্তান ভূমিষ্ঠ হওয়ার পর থেকেই শিখতে শুরু করে। একজন শিশুকে নৈতিকতা ও মূল্যবোধ চর্চায় অভ্যস্ত করা জরুরি।
শনিবার (১৮ মার্চ) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের কিসামত দুহুলী গিয়াস উদ্দিন নূরানি ও কওমি মাদ্রাসায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মমতাজ আলী শান্ত বলেন, নৈতিকতা ও মূল্যবোধই ধর্মের মূল শিক্ষা। নৈতিকতার মূল্যবোধই মানুষকে সব খারাপ কাজ থেকে মুক্ত রাখে। যার নীতি- নৈতিকতা নেই, মানবিক মূল্যবোধ নেই সে ধার্মীক হতে পারে না। কারণ ধর্মের শিক্ষাই হলো সত্যতা ও সততা। তাই আজকের এই শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে ধর্মীয় শিক্ষার দিকে গুরুত্ব দিতে হবে। তবেই বিপথে যাবে না একজন শিশু।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ও অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য মোঃ মোজাম্মেল হক, মাদ্রাসা সভাপতি মো: হাতেম আলী, চলবলা ইউপি’র ৭ নং ওয়ার্ড সদস্য মো: আব্দুল করিম, সংরক্ষিত মহিলা সদস্য মোছা: পেয়ারী বেগম, কাকিনা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য ইয়াছিন আলী, ৩নং ওয়ার্ড সদস্য মো: শরফ উদ্দিন, ৫ নং ওয়ার্ড সদস্য মো: শাহাবুদ্দিন, সাংবাদিক হাসানুজ্জামান হাসান, ব্যবসায়ী রায়হান কবির, মো: রাজু মিয়া সহ মাদ্রাসার শিক্ষার্থী ও অভিভাবকগণ প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.