শিবালয়ে যমুনা নদীতে গরুবোঝাই ট্রলার ডুবি, বেঁচে ফিরলেন ৩০ রাখাল-ব্যাপারী

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের শিবালয়ের যমুনা নদীতে অর্ধশতাধিক কোরবানির গরুবোঝাই ট্রলারডুবির ঘটনা ঘটেছে। ট্রলারে থাকা গরুর মধ্যে চারটি গরু উদ্ধার করা সম্ভব হলেও বাকিগুলো নিখোঁজ রয়েছে।

আজ শুক্রবার (২৪ জুলাই) সকাল ৯টার দিকে আরিচা-কাজীরহাট নৌ-রুটের কানাইদিয়া চরের কাছে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সহয়োগিতায় নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস কয়েকটি ট্রলার নিয়ে তাৎক্ষণিক উদ্ধার অভিযান চালিয়ে নৌকায় থাকা গরুর ব্যাপারী, রাখালসহ সবাইকে উদ্ধার করে তীরে নিয়ে আসে।

পাটুরিয়া ঘাটে নৌ-পুলিশের ইনর্চাজ এস এম মনছুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আজ শুক্রবার (২৪ জুলাই) সকাল ৯টার দিকে নগরবাগী থেকে আরিচা গরুহাটে আসার পথে শিবালয়ের কানাইদিয়া চরের কাছে যমুনায় কোরাবানির গরুবোঝাই ট্রলারটি ডুবে যায়। তাৎক্ষণিক স্থানীয়দের সহযোগিতায় ট্রলারে থাকা ব্যাপারী ও মালিকদের উদ্ধার করা হয়েছে। ট্রলারে থাকা গরুর মধ্যে চারটি গরু উদ্ধার করা সম্ভব হলেও বাকিগুলো নিখোঁজ রয়েছে। আর ট্রলারে থাকা রাখাল, ব্যাপারী, মাঝিসহ ৩০ জনকে উদ্ধার করা হয়েছে।

আরিচা স্থল ও নৌ ফায়ার স্টেশন অফিসার মো. মজিবর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পেয়ে আমরা ডুবরিসহ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান পরিচালনা করি। এ সময় চারটি গরু উদ্ধার করা সম্ভব হলেও বাকিগুলো নিখোঁজ রয়েছে। নদীতে প্রবল স্রোত ও পানি বেশী থাকায় ঊর্ধ্বতনদের নির্দেশে উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করা হয়েছে।

স্থানীয় ট্রলার মালিক রিপন হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পেয়ে আমরা তাৎক্ষণিক আরিচা ঘাট থেকে ট্রলার নিয়ে ১৭ জনকে উদ্ধার করে তীরে নিয়ে আসি। পরে তাদেরকে যার যার বাড়ি যেতে সাহায্য করি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মানিকগঞ্জ প্রতিনিধি মো. শহিদুরজ্জামান শহিদ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.