শিবগঞ্জ মহাসড়কে চাঁদাবাজি বন্ধে পৌর মেয়র ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে মটর শ্রমিকদের মানববন্ধন!

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চাঁপাই-সোনামসজিদ মহাসড়কে গাড়ি চালকদের নিকট থেকে চাঁদাবাজির অভিযোগ এনে তার বিরুদ্ধে মানববনন্ধন করেছে চাঁপাইনবাবগঞ্জ মটর শ্রমিক ইউনিয়ন।

আজ বৃহস্পতিবার ৫ জুন ২০২০ ইং দুপুর ১২ টায় উপজেলার রসুলপুর মোড়ে শিবগঞ্জ পৌরসভার মেয়র রাজিন ও তার মদদপুষ্ট ক্যাডার বাহিনী কতৃক চাঁদা আদায়ের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন কালে বক্তারা বলেন, করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবের কারনে দেশের খেটে খাওয়া মানুষ বিশেষ করে শ্রমিকরা অত্যন্ত অসহায় হয়ে পড়েছে। এর’ই মধ্যে গত কয়েকদিন থেকে স্বাস্থ্যবীধি মেনে সীমিত আকারে দেশের সড়ক গুলোতে যানবাহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এ সময়ে খেটে খাওয়া নিম্ন আয়ের শ্রমিকরা না খেয়ে যেন মরে না যায়। তারা যেন নিজেরা পরিশ্রম করে অন্তত খেয়ে পরে বাঁচতে পারে। কিন্তু এই সুযোগকে কাজে লাগিয়ে কিছু সংখ্যক চাঁদাবাজ ব্যক্তিরা চাঁপাই-সোনামসজিদ মহাসড়কে ট্রাকসহ বিভিন্ন যানবাহন আটক করে জোরপূর্বক অবৈধভাবে চাঁদা আদায় করছে।

এমনকি চাঁদা দিতে অস্বীকার করলে গাড়িচালকদের উপর আক্রমনও করেছে অবৈধভাবে চাঁদা আদায়কারী কিছু সংখ্যক ক্যাডার বাহিনী। আমরা চাঁপাইনবাবগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে স্থানীয় প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষের নিকট এমন ঘটনার বিচারের জোর দাবী করেন তারা।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. মিলন আলী, ক্রীড়া সম্পাদক রোসদুল আলী, কোষাধ্যক্ষ মসিউর রহমান, শিবগঞ্জ উপজেলা বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মো. তুষার আলী, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বাংলাদেশ ছাত্রলীগের শিবগঞ্জ উপজেলার সাবেক সভাপতি মো. বেনজির আলী, বর্তমান সভাপতি রিজভি আলম রানা, শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান (হিমেল) ও সাধারণ সম্পাদক মো. আলীরাজসহ স্থানীয় নেতা ও কর্মীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.