শিবগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন রবিবার \ প্রস্তুতি সম্পন্ন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে রবিবার (২৮ নভেম্বর)। ইতিমধ্যেই প্রশাসনের সবরকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
আজ শনিবার দুপুরে ব্যালট ছাড়া সকল নির্বাচনী সামগ্রী বিতরন সম্পন্ন হয়েছে। রবিবার সকালে প্রত্যেক ইউনিয়নে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে নির্বাচন অফিসের পক্ষ থেকে।
এ নির্বাচনে ৪৭ জন চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্বদ্বীতা করছেন। ৩ লক্ষ ৪০ হাজার ৬’শ ৬০ জন ভোটার ১৪৫ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর এ জন্য প্রশাসন ৩ টি ইউনিয়ন কে অধিক গুরুত্বপূর্ণ এবং ১০টি কে গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে চিহ্নিত করে ১০ জন ম্যাজিষ্ট্রেট, ৫ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটুন বিজিবি, ৬ টি র‌্যাবের টিম সহ আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রেখেছে। উপজেলার ১ টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে এবং ১২ টি ইউনিয়নে ব্যালটে ভোট গ্রহন হবে। সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।
জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, আজ শনিবার দুপুরে ব্যালট ছাড়া সকল নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। তবে রবিবার সকালে প্রত্যেক ইউনিয়নে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে। শুধুমাত্র চরের ৪টি কেন্দ্রে শনিবার অন্যান্য মালামালের সাথে ব্যালটও পাঠানো হবে। কারন সেখানকার দূর্গম এলাকার যোগাযোগ ব্যবস্থা খারাপ। রবিবার সকালে ওই ৪টি কেন্দ্রে ব্যালট পাঠিয়ে ভোট গ্রহণ সম্ভব নয়। এই উপজেলার ৩ লক্ষ ৪০ হাজার ৬’শ ৬০ জন ভোটার ১৪৫ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এ জন্য ১০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৫ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটুন বিজিবি, ৬টি র‌্যাবের টিম সহ আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। আগামীকাল রবিবার শিবগঞ্জ উপজেলার ইউপি নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন জেলা নির্বাচন অফিসার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.