শিবগঞ্জে পদ্মায় নৌকাডুবির ঘটনায় ৪ জনের মৃত্যু, জীবিত উদ্ধার-৩৯ নিখোঁজ-৮, উদ্ধার অভিযান অব্যহত

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় গতকাল বুধবার চারজনের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ৩৯ জন যাত্রীকে। নিখোঁজ রয়েছেন ৮ জন।
দুর্ঘটনা কবলিত নৌকায় থাকা বেগুন ব্যবসায়ী আব্দুল করিম বিটিসি নিউজকে বলেন, গতকাল বুধবার দুপুর সোয়া ২টার দিকে পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে ৩০-৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বিশরশিয়ার উদ্দেশ্যে যাচ্ছিল। লক্ষ্মীপুর চরের সামনে পৌঁছালে তীব্র স্রোত ও ঝড়ের কবলে পড়ে আমরা বাঁচাও বাঁচাও বলতে থাকি। এর একটু পরেই আরও একটি ঢেউ এসে নৌকা উল্টে যায়। চোখ খুলেই দেখি চারদিকে মানুষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কাকে ধরবো কাকে বাঁচাব বুঝে উঠতে পারছিলাম না।
এমন সময় দেখি দেড় বছরের বাচ্চা পটলের  বস্তার উপর অঝোরে কাঁদছে। আমি আর নিজেকে থামিয়ে রাখতে পারলাম না। দ্রুত গিয়ে বাচ্চাটিকে আমার মাথাই নিয়ে নৌকায় পোঁছে দিলাম। এবার পিছনে ঘুরেই দেখি ওই বাচ্চার মা চিপসের প্যাকেট ধরে ভয়ে কাতর হয়ে দাঁড়িয়ে আছে। আর বার বার বলছে- আমি মরে গেলেও যেন বাচ্চাটা বেঁচে যায় আল্লাহ। এর পরেই দেখি একজন আমাদের জীবন বাঁচাতে এসে নৌকায় উঠতে বলছেন। আমরা নৌকায় উঠলাম কিন্তু অন্য সবাই কোথায় এ কথা যেন মনেই ছিল। আতঙ্কে দিশেহারা হয়ে গেছিলাম। এর পরে আমরা গ্রামে ফিরে আসলাম।
এ বিষয়ে পাঁকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দিন বিটিসি নিউজকে বলেন, নৌকাডুবির ঘটনায় ৩৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। চারজন মারা গেছেন। এখনও অভিযান অব্যহত রয়েছে।
ফায়ার সার্ভিসের সাব-স্টেশন কর্মকর্তা সিরাজ উদ্দিন বিটিসি নিউজকে জানান, এখন পর্যন্ত নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।
শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন বিটিসি নিউজকে জানান, সকাল থেকেই আবারও উদ্ধার অভিযান শুরু হয়েছে। নতুন করে কারও সন্ধান মেলেনি। বর্তমানে নৌকার যাত্রী এবং বিভিন্ন পরিবারের দাবির প্রেক্ষিতে নিখোঁজ রয়েছেন ৮ জনের মতো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.