শিবগঞ্জে করোনায় সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহার না করায় ৬১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আজ রোববার (১২ জুলাই) ২০২০ দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬১ জনকে আটক করে পুলিশ।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫৩ জনকে ১০০ টাকা করে এবং ০৮ জনকে  ৩০০ টাকা করে জরিমানা করা হয়েছে। এর আগে শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় নিরাপদ সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহারের লক্ষ্যে মাইকিং করা হয়।

এই অভিযানটিতে নেতৃত্ব দিয়েছেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্।

তিনি শিবগঞ্জ উপজেলার কানসাট বাজার, গোপালনগর মোড়, শ্যামপুর চামা বাজার, মনাকষা বাজার’সহ বিভিন্ন স্থানে নিরাপদ দূরত্ব বজায় না রাখায় ও মাক্স ব্যাবহার না করায় ৬১জনকে আটক করেন।

পরে আটককৃতদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব আল রাব্বি নিয়ে যাওয়া হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেই সময় তাদের ৮ জনকে  ৩০০ করে এবং ৫৩ জনকে ১০০ টাকা করে শুধুমাত্র অর্থদন্ডে দন্ডিত করেন। পাশাপাশি কড়া হুশিয়ারী দিয়ে ভবিষ্যতে জরুরী কাজে বাড়ির বাইরে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় ও মাক্স ব্যাবহার করার শর্তে তাদেকে ছেড়ে দেয়া হয়।

আটক ও অর্থদন্ডের বিষয়টি বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্ বলেন, শিবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব মহোদয়য়ের নির্দেশে এই অভিযানটি পরিচালনা করা হয়েছে।

তিনি আরো বলেন, এই মুহুর্তে কিছুটা শিথিলতার কারনে মানুষের মাঝে কোনো রকম সচেতনতা নেই। এই প্রাণঘাতী করোনার মহামারীতে মানুষ মাস্ক ছাড়া বেখেয়ালি হয়ে হাট-বাজারে যত্রতত্র ভাবে ঘুরে বেড়াচ্ছেন। রাস্তাা-ঘাটে মানুষ গুলোর মধ্যে কোনো রকম ভয়ভীতি ও স্বাস্থ্য সচেতনতা নেই বললেই চলে। তাই অভিযান পরিচালনা করে ৬১জন পথচারীকে অর্থদন্ড দেয়া হয়েছে।

এ সময় সবাইকে করোনা প্রতিরোধে ঘরে থাকতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও জানান ওসি শামসুল আলম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.