শিবগঞ্জে উচ্চ মূল্য ফসল উৎপাদন প্রদর্শনী মাঠ দিবস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উচ্চ মূল্য ফসল উৎপাদন প্রদর্শনী মাঠ দিবস পালিত হয়েছে। আজ সোমবার বিকেলে এনএটিপি-২ প্রকল্পের আওতায় ও শিবগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যস্তবায়নে দূর্লভপুর ইউনিয়নের কালোপুরে এ মাঠ দিবস হয়।

দূর্লভপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজিব রাজুর সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলহাজ্ব মো. মুঞ্জুরুল হুদা।

বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শিবগঞ্জ উপজেলা অফিসার কৃষিবিদ এস.এম আমিনুজ্জামান, সহকারি কৃষি অফিসার মো. সুলতান আলী, মো. সুনাইন বিন জামান ও ইউপি সদস্য মো. রাহাদ আলী। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় কৃষক ও কৃষানী।

এ সময় বক্তারা বলেন, উচ্চ মূল্য ফসল হিসেবে ব্রোকলি সবজি সম্প্রসারণ ও ব্রোকলির নানা রকম গুণাগুণ ও উপকারিতার গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনামূলক কথা বলেন। সভায় জানানো হয়, ব্রোকলি চাষে সুবিধা ও লাভবান হওয়া যায়। ১ বিঘা জমিতে ২ মাসের ব্যবধানে ২০-২৫ হাজার টাকা লাভ করা যায়। এনএটিপি-২ প্রকল্পের উদ্দেশ্য সফল হলে কৃষিই বাংলাদেশের উন্নয়নে মূল ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.