শিবগঞ্জে ইউপি নির্বাচন \ সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সারাদেশে রবিবার ৩য় ধাপে ইউপি নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ সুষ্ঠ এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।
সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। সকালে উপজেলার বেশকিছু ইউনিয়নের ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটাররা উৎসব মূখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রতিটি কেন্দ্রেই সকাল থেকেই নারী-পুরুষ ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।
উপজেলার ১৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। ১৪৫টি কেন্দ্রে ১ হাজার ৩২টি বুথে ৩ লাখ ৪০ হাজার ৬৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন ও নারী ভোটার রয়েছে ১ লাখ ৪৬ হাজার ৫১১ জন।
নির্বাচনে ১৪৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৩২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৬৪ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া টহলে নিয়োজিত রয়েছে র‌্যাবের একাধিক টিম।
জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, ভোটাররা ভোটকেন্দ্রগুলোতে উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউনিযনে ১৪৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন।
সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য মাঠে র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্তকাবস্থায় রয়েছে এবং নির্বাচন কমিশন সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। চাঁপাইনবাবগঞ্জে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
এদিকে, নির্বাচনে এরই মধ্যে মনাকষা ও নয়ালাভাঙ্গা ইউনিয়নে প্রতিদ্বন্দ্বি কোন প্রার্থী না থাকায় ওই দুই ইউনিয়নে চেয়ারম্যানের পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছেনা। কোথাও কোন ধরনের অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। এরিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনার কাজ চলছিলো।
উল্লেখ্য, জেলার শিবগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন উপলক্ষে শনিবার দুপুরে নির্বাচনী সকল কেন্দ্রে ব্যালট ছাড়া সকল নির্বাচনী সামগ্রী বিতরন ও পৌছে দেয়া হয়। আজ রবিবার সকালে প্রত্যেক ইউনিয়নে ব্যালট পেপার পৌঁছে দেয়া হয়। দূর্গম এলাকার যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় শুধুমাত্র উপজেলার পাঁকা ইউনিয়নের চরের ৪টি কেন্দ্রে শনিবার অন্যান্য মালামালের সাথে ব্যালটও পাঠানো হয়। উপজেলার ১ টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে এবং ১২ টি ইউনিয়নে ব্যালটে ভোট গ্রহন হয়। সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করে প্রশাসন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.