শিবগঞ্জে আগুনে পুড়লো ৮টি ঘর’ আসবাবপত্র ও নগদ টাকা’সহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষায় আগুনে একটি বাড়ির ৪টি পরিবারের ৮টি ঘর, ঘরের আসবাবপত্র ও নগদ টাকাসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টায় ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনেতে সক্ষম হন।
গতকাল বুধবার (০২ ডিসেম্বর) রাতে উপজেলার মনাকষা ইউনিয়নের রানীনগর হঠাৎপাড়া গ্রামের আব্দুস সালামের বাড়িতে এ অগ্নি কান্ডের ঘটনাটি ঘটে।
ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আবদুস সালাম (৬৫) বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বুধবার রাতে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। সেই সময় আগুনে ৮টি ঘর, নগদ ২ লাখ ৭২ হাজার টাকা, ১৩ মণ ধান, দুটি ছাগল, একটি গরু, ২৩টি কবুতর”সহ বাড়ি-ঘরের আসবারপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন তিনি।
মনাকষা ইউপি সচিব আব্দুর রাকিব বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আজ বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ১৫ লাখ টাকা ক্ষয়ক্ষতির রিপোর্ট উপজেলা প্রশাসনের নিকট পাঠিয়েছি।
শিবগঞ্জ ফায়ার সার্ভিসের সাব-অফিসার সিরাজ উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে রান্নাঘর থেকে আগুনের সূত্র হয়েছে জানিয়ে প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ থেকে রিপোর্ট পেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি ইতোমধ্যে বিষটি অবগত হয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.