শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের রড চুরির মালামাল উদ্ধার, অভিযুক্তদের বিরুদ্ধে নেই কোন আইনি পদক্ষেপ!

রংপুর প্রতিনিধি: রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নাধীন মৌলভীগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়’র নির্মাণাধীন একাডেমিক ভবন সম্প্রসারণ কাজের রড চুরির ঘটনা ঘটেছে।
এ নিয়ে ঐ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। তবে চুরির দুই দিন পর স্কুলের নৈশ্যপ্রহরী রফিকুল ইসলামের দেয়া তথ্যের ভিত্তিতে প্রায় লক্ষাধিক টাকার নির্মাণ সামগ্রী রড খোড়াগাছ পশ্চিমপাড়া (ধরেরপড়) এলাকার ইদ্রিস আলীর ছেলে, ঐ শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক অভিভাবক সদস্য অভিযুক্ত (১)মোঃ রবিউল ইসলাম এর বাড়ী থেকে উদ্ধার করা হলেও অজ্ঞাত ও অজানা কারণে তিনিসহ অভিযুক্ত অপর চোর আফসার আলীর ছেলে (২) মোঃ আসাদুল মিয়া, আজগর আলীর ছেলে(৩) মোঃ রাজু মিয়া, মোঃ লুৎফর রহমানের ছেলে (৪) মোঃ রবিউল ইসলাম এর বিরুদ্ধে এখনো কোন আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি বরং চোরদের বাঁচাতে একটি প্রভাবশালী মহল অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ তুলেছেন এলাকার শিক্ষানুরাগী ও সচেতন অভিভাবক মহল ।
চুরির ঘটনাটি ঘটেছে গত বুধবার দিবাগত রাতে। সেসময় ৪/৫ জনের সংঘবদ্ধ চোরের দলটি বিদ্যালয়ের বারান্দায় শুইয়ে থাকা নৈশ্য প্রহরী রফিকুল মিয়া ও ঠিকাদারের সাইট মিস্ত্রি বেলাল হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে তিন বান্ডিল রড নিয়ে যায়।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোঃ তারাজুল ইসলাম তারা মিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, একটি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণাধীন একাডেমিক ভবনের নির্মাণ সামগ্রী (রড) চুরির ঘটনা খুবই দুঃখজনক ও হতাশাজনক। যদিও মালামাল উদ্ধার করতে আমরা সমর্থ হয়েছি, কিন্তু আমরা এর সঠিক বিচার চাই।
মৌলভীগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়’র সভাপতি ও খোড়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুল ইসলাম এবং প্রধান শিক্ষক মোঃ মোকতারুল ইসলাম আমাদের এ প্রতিবেদকের কাছে রড চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, নাইটগার্ডের দেয়া তথ্যের ভিত্তিতে চুরি যাওয়া মালামাল উদ্ধার করা হয়েছে।
এ ঘটনায় প্রতিষ্ঠানের সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।  এবিষয়ে গত বুধবার স্কুলে শালিসি বৈঠক আহবান করা হয়েছে । সেখানে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার্স ইনচার্জ মোঃ জাফর আলী বিশ্বাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, চুরির বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমাদের অবগত করা হয়েছে। তদন্তের জন্য আমার অফিসার ঘটনাস্থলে গিয়েছিল। সত্যতাও পেয়েছে। এখন লিখিত অভিযোগ পেলেই অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.