শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরও দ্বায়বদ্ধতা রয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

 

খুলনা ব্যুরো : মৎস্য প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষার্থীকে সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে। বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এর অবকাঠামোগত উন্নয়ন করে যাচ্ছে। শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরও দ্বায়বদ্ধতা রয়েছে। শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সঠিক শিক্ষা দিয়ে উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য তাদের প্রস্তুত করতে হবে।

মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে অনেক উন্নতি হয়েছে। দেশের মানুষ যেমন এটা স্বীকার করছে, তেমনি বিশ্ব সম্প্রদায়ও এর স্বীকৃতি দিচ্ছে। মন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদকসেবী, মাদক ক্রয়, বিক্রয়কারী বা যে কোন দলের হউক কাউকে ছাড় দেয়া হবে না। নিরাপত্তার দিক থেকে এ অঞ্চল ভাল অবস্থানে রয়েছে, এতে করে মানুষ শান্তিতে বসবাস করছে। বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশের আরো উন্নয়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহনাজ বেগম এবং মাগুরাঘোনা ইউপি চেয়ারম্যান শেখ আবুল হোসেন। বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মোঃ শাহিনুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।

ভবনটি নির্মাণে ব্যয় হবে প্রায় ৭২ লাখ ২২ হাজার টাকা। এর আগে তিনি প্রায় ২ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে আলাদিপুর আরএন্ডএইচ-বাদুড়িয়া বাজার সড়কের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এর আগে মন্ত্রী ডুমুরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায়, উপজেলা পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট অধিবেশনে এবং একশত ২৬জন স্থানীয় মৎস্য প্রশিক্ষকগণের মাঝে সনদপত্র ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।
সকালে তিনি ডুমুরিয়ার শালতা ও ভদ্রা নদী খনন কাজের অগ্রগতি পরিদর্শন করেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.