শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় হাবিপ্রবিসাসের তীব্র নিন্দা

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: ঢাকা কলেজের শিক্ষার্থীসহ পেশাগত দায়িত্ব পালনকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)। একইসাথে তারা আইনশৃঙ্খলাবাহিনীকে অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করার দাবি জানায়।
মঙ্গলবার (২০ এপ্রিল) হাবিপ্রবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক যোবায়ের ইবনে আলী সাক্ষরিত এক যৌথ বিজ্ঞপ্তিতে সভাপতি মো. মিরাজুল আল মিশকাত ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।
নেতৃবৃন্দ বলেন, “শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে যা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনকালে যারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে তারা যেই হোক না কেন তারা সন্ত্রাসী। অতীতে বিভিন্ন সময়ে এভাবে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে। সেসব হামলাকারী সন্ত্রাসীরা বিভিন্ন মহলের মদদে পার পেয়ে যাওয়ায় এ ধরনের ঘটনা বার বার ঘটছে। এ সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। তারা পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করতে চায়। এ ধরনের অপকর্মকে যেকোনো মূল্যে প্রতিহত করা করতে হবে। অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে “।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.