শিক্ষার্থীদের মানবিক, দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে : এমপি বাদশা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক ও মানবিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। স্বপ্ন দেখেছিলেন, জ্ঞান ও প্রযুক্তিভিত্তিক দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশের। যেখানে মানুষ হবে মানবিক, দক্ষ ও যোগ্য। সুতরাং আজকের শিক্ষার্থীদের মানবিক, দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। কারণ তাদের হাতেই ভবিষ্যতের বাংলাদেশ।

শনিবার (১ জুন) বেলা ১২ টায় বঙ্গবন্ধু কলেজের উচ্চ মাধ্যমিক ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান-২০২৪ এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংসদ সদস্য।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের প্রতিষ্ঠানিক শিক্ষার পাশপাশি খেলাধুলা ও সাংস্কৃতি চর্চার দিকে গুরুত্ব দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কো-কারিকুলাম অ্যাক্টিভিটিজ বাড়াতে হবে। কারণ এটি শিক্ষার্থীদের বিকাশটাকে ত্বরান্বিত করে। এসময় সংসদ সদস্য প্রযুক্তি ও দক্ষতাভিত্তিক শিক্ষা ব্যবস্থা, জাতীয় শিক্ষাক্রম, শিক্ষানীতি নিয়ে নানা মতামত তুলে ধরে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, বঙ্গবন্ধু কলেজের গভর্নিং বডির সভাপতি মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. মো. মুসাব্বিরুল ইসলাম।
স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামান। সভাপতিত্ব করেন, উচ্চ মাধ্যমিক কোর্স কো-অর্ডিনেটর এমজি আজম। অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.