শিক্ষার্থীদের প্রতিবাদী নানান শ্লোগান: চাঁপাইনবাবগঞ্জে কোটা আন্দোলন নিয়ে গণ অধিকার পরিষদের বিক্ষোভ ও সমাবেশ

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কাটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী, শিশুসহ সাধারণ মানুষকে হত্যা ও শিক্ষক এবং শিক্ষার্থীদের গ্রেফতারের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে সমাবেশ করেছে গণ অধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে জেলা শহরের আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে ‘বঙ্গবন্ধু চত্বর’ এ এই সমাবেশ হয়। সমাবেশের আগে বিকেল সাড়ে ৩টার দিকে শহরের শান্তিমোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে ‘বঙ্গবন্ধু চত্বর’ এ সমাবেশ করে। এসময় বিভিন্ন শ্লোগান দেয় শিক্ষার্থীরা।
এসময় আইনশৃঙ্খলা রক্ষার্থে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সমাবেশ স্থল ঘিরে রাখে।
সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্যরা। প্রায় ২ ঘন্টাব্যাপী চলে শিক্ষার্থীদের কর্মসূচী। এসময় দেয়াল লিখন, মৌন মিছিল, জাতীয় সংগীত পরিবেশন, রণ সংগীত পবিবেশন, কবিতা আবৃত্তি ও প্রতিবাদী নৃত্য কর্মসূচী পালন করা হয়।
সমাবেশস্থলে নিরাপত্তা কাজে উপস্থিত ছিলেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, চাঁপাইনবাবগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, সদর মডেল থানা পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল, পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা, র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা, বিজিবির একটি দল, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি।
সমাবেশকে ঘিরে শহরে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়, আশপাশের মার্কেটগুলোর মুল ফটকগুলো বন্ধ করে দেয়া হয়। সমাবেশস্থলে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন। তবে, সমাবেশ এবং সকল কর্মসূচী শান্তিপূর্ণভাবে শেষ হয়, কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
গণ অধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ব্যানারে উপস্থিত হওয়া শিক্ষার্থী, অভিভাবক সকলেই শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন করে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ধৈর্যসহকারে কর্মসূচী চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল পদক্ষেপ গ্রহণ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.