শিক্ষক লাঞ্ছিত থানায় অভিযোগ, অথচ মামলার বিপরীতে মীমাংসার প্রস্তাব

রংপুর প্রতিনিধি: রংপুরে ইউপি সদস্য কর্তৃক শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় থানায় অভিযোগ দিয়েও এখন পর্যন্ত মামলা নেয়নি পুলিশ।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, তারাগঞ্জ আলমপুর ইউনিয়নের প্রভাবশালী জামাত-শিবির সমর্থিত ইউপি সদস্য দেলোয়ারের নেতৃত্বে দেশীয় ধারালো অস্ত্রে সুসজ্জিত সংঘবদ্ধ একটি দল সাম্প্রতি ভীমপুর গ্রামের শিক্ষক মাহবুবুল হকের বাসায় অতর্কিত হামলা ঘরবাড়ি ভাঙচুর সহ শিক্ষক দম্পতিকে লাঞ্চিত মারধরের ঘটনা ঘটে।
উক্ত ঘটনায় তারাগঞ্জ থানায় অভিযোগ দিয়েও কোনো সুরাহা মিলেন।এমনকি স্থানীয় চেয়ারম্যান কর্তৃক নেয়নি কোন ব্যবস্থা। ফলে নিরাপত্তাহীনতায় ভোক্তভোগী পরিবার।
সরেজমিন অনুসন্ধানে গিয়ে জানা যায়, সয়ার কাজীপাড়া স্কুল এন্ড কলেজের সহযোগী অধ্যাপক মাহাবুবুলের ব্যক্তি উদ্যোগের জনকল্যাণমুখী-সেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রস্তাবিত “আসহাবে সুফলা বৃদ্ধাশ্রম” এর নির্মাণাধীন ভবন ও জমি সংক্রান্ত জের ধরে প্রকাশ্য দিবালোকে অভিযুক্ত ইউপি সদস্য দেলোয়ার  কর্তৃক জামাত-শিবির সমর্থিত একটি সঙ্ঘবদ্ধ দল দেশীয় অস্ত্রে সুসজ্জিত হয়ে অতর্কিত হামলাসহ ভাংচুরের ঘটনা ঘটে।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, ক্ষমতা ও আইনের অপব্যবহার করে দিনে দুপুরে লাঠিসোটা ধারালো অস্ত্র হাতে একদল কিশোর গ্যাং দিয়ে বাড়িঘর ভাঙচুর লুটপাট ও শিক্ষক দম্পত্তিকে লাঞ্ছিত ও আহতের ঘটনায় নেতৃত্ব দেন জামাত ইসলামের দেলোয়ার মেম্বার।
এসময় ভুক্তভোগীকে বাঁচাতে গেলে আশেপাশে থাকা নারী ও শিশুর উপরেও নারকীয় তাণ্ডব ঘটানোর একাধিক অভিযোগ উঠেছে,কর্তব্যরত আলমপুরের দেলোয়ার মেম্বারের বিরুদ্ধে।
ভুক্তভোগী শিক্ষক দম্পত্তির অভিযোগ করে বলেন, প্রকাশ্য দিবালোকে লাঞ্ছিত ও হামলার ঘটনায় বারবার তারাগঞ্জ থানায় ধরনা দিয়েও কোন সুরাহা মেলেনি উল্টো অভিযুক্ত আসামির স্থানীয় মেম্বারের সঙ্গেই আপোষ মীমাংসা করার তাগিদ দেন।
এ বিষয়ে jamaat-e-islami সমর্থিত অভিযুক্ত আলমপুর ইউনিয়নের মেম্বার দেলোয়ারের সঙ্গে সব ধরনের যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
তবে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় স্থানীয়রা অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে দ্রুত তারাগঞ্জ থানা কতৃপক্ষকে আইনি ব্যবস্থার সঠিক তদন্তের মাধ্যমে দৃশ্যমান বিচারের দাবি জানান।
এ ঘটনায় দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তারাগঞ্জ থানা কর্তৃপক্ষ মামলা ও অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে কোন ধরনের আইনি পদক্ষেপ না নেওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি।
✅ভিডিও লিংক) –
https://drive.google.com/file/d/1g7rIn3ZFWuBcemNLzc41XJUBJQfZ0Cn_/view?usp=drivesdk
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.