শিক্ষকের হুমকি: ‘৭০০ শিক্ষার্থীর কার কত ক্ষমতা দেখে নিব’

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হক শাহীনের বিরুদ্ধে শিক্ষার্থীদের দেখে নেওয়ার হুমকির অভিযোগ উঠেছে। একটি কল রেকর্ডে তিনি নিজ বিভাগের ‘৭০০ শিক্ষার্থীর কার কত ক্ষমতা দেখে নিব’ বলে হুমকি দিয়েছেন।
গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) রাতে ওই শিক্ষক এক শিক্ষার্থীকে হুমকি প্রদান করেছেন বলে জানা গেছে। তিনি দীর্ঘদিন যাবৎ কৃষি বিভাগের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে আসছেন বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।
ওই অডিও কল রেকর্ডে নাজমুল হক শাহীনকে বলতে শোনা যায়, তিনি ওই শিক্ষার্থীর বাবাকে ফোন দিয়ে জানবেন তার ক্ষমতা আছে কিনা তার সন্তানকে রক্ষা করার এবং ভিভগের ৭০০ শিক্ষার্থীর কার কত ক্ষমতা আছে সেটিও তিনি দেখে নিবেন।
ওই বিভাগের একাধিক শিক্ষার্থীর অভিযোগ, শিক্ষক নাজমুল হক শাহীন সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের খুব ঘনিষ্ঠ ব্যক্তিদের একজন ছিলেন। নাসিরউদ্দিনের বিরুদ্ধে আন্দোলন শুরু হওয়ার পর থেকেই তিনি শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের হুমকি প্রদান করতে শুরু করেন।
ওই বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বিটিসি নিউজকে জানান, ‘আন্দোলনের সময় তিনি আমাদের বিভিন্নভাবে হুমকি দিয়েছিলেন। তার হুমকির কারণে আন্দোলন পরবর্তী সময়ে আমরা ৭০০ শিক্ষার্থী সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতে তার ক্লাস বর্জন করি এবং রেজিস্ট্রার বরাবর তার বিরুদ্ধে একটি অভিযোগপত্র দেই। বর্তমানে তিনি এই অভিযোগপত্র প্রত্যাহারের জন্য চাপ প্রয়োগ করছেন এবং ভয়ভীতি দেখাচ্ছেন। তিনি এটিও বলেছেন যে, তিনি নতুন উপাচার্য আসার অপেক্ষায় আছেন। নতুন উপাচার্য আসলে শিক্ষার্থীদের কার কত ক্ষমতা দেখে নিবেন।’
শিক্ষার্থীদের হুমকি প্রদানের অভিযোগ অস্বীকার করেছেন নাজমুল হক শাহীন। কল রেকর্ডের বিষয়ে তিনি জানান, ‘আমি ৩ মাস থেকে তাদের অনুরোধ করেছি অভিযোগ প্রত্যাহারের বিষয়ে কিন্তু তারা অভিযোগ প্রত্যাহার করেনি। একারণে আমি তাদের অভিভাবকের সাথে কথা বলতে চেয়েছি।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.