শিকারির জরিমানা হল: আবারও ২০টি বক মুক্ত আকাশে উড়ল, ২১টি কিল্লা ঘর ধ্বংস

নাটোর প্রতিনিধি: চলনবিলে কিল্লা ঘরে বক দিয়ে বক ধরার সময় ৫ জন পাখি শিকারিকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় ও মুচলেকা নেয়া হয়েছে।
আটককৃতদের কাছ থেকে কুড়িটি বক উদ্ধার করে অবমুক্ত ও ২১টি কিল্লা ঘর ধ্বংস করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ভোরে চলনবিলের কলিগ্রাম ও শালিখা এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে কলিগ্রামের মজিবুর রহমান (৩৬), শালিখা গ্রামের সোলেমান (৩২), কামরুল (৩০), নয়ন (১৭) ও নুর-এ-আলম (১১) নামের পাঁচ পাখি শিকারিকে আটক করেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির সদস্যরা।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, আজ বৃহস্পতিবার ভোরে চলনবিলের কলিগ্রাম ও শালিখা এলাকায় সাঁড়াশি অভিযান করেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির ২১জন সদস্য।
প্রায় ৩ঘন্টা অভিযান চালিয়ে বিলের ধানক্ষেতে কলা ও খেজুরপাতার কিল্লা ঘর থেকে ৫জন পাখি শিকারীসহ কুড়িটি বক পাখি উদ্ধার করা হয়। বিপুল সংখ্যক পাখি শিকারের ফাঁদ ধ্বংস করা হয়।
পরে শিকারিকে সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রকিবুল হাসান এর ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে সকলের কাছ থেকে মুচলেকা ও ৩জনকে ৫হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। অভিযানে অংশ নেন রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি হারুন অর রশিদ, সাংবাদিক খান মো. শারফুল ইসলাম খোকন, পরিবেশ কর্মী আবু বকর সিদ্দিক, মহসিন আলম, হাসিবুর রহমান শিমুল, জুবায়ের হোসেন, আবু কাহার প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.