শিকাগোয় হাসপাতালে বন্দুকধারীর হামলায় পুলিশসহ নিহত ৪

বিটিসি নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের একটি হাসপাতালে বন্দুকধারীর হামলায় হামলাকারীসহ অন্তত জনের মৃত্যু হয়েছে। নিহত অন্যদের মধ্যে একজন পুলিশ অফিসার, একজন চিকিৎসক এবং একজন ফার্মাসিউটিক্যাল অ্যাসিস্ট্যান্ট।

মেয়র রাহম ইমানুয়েল এক সংবাদ সম্মেলনে তথ্য নিশ্চিত করেছেন। 

শিকাগো পুলিশ সুপারিনটেনডেন্ট এডি টি. জনসন জানিয়েছেন, স্থানীয় সময় গতকাল সোমবার (১৯ নভেম্বর) বিকেল সাড়ে ৩টা নাগাদ মারসি হাসপাতালে হামলার ওই ঘটনা ঘটে। হামলাকারী নিহতদের একজনের সাবেক স্বামী। পারিবারিক দ্বন্দ্বের জেরে হামলার ঘটনা ঘটতে পারে। 

তবে হামলাকারীর পরিচয় জানা যায়নি। এছাড়া হামলাকারী পুলিশের গুলিতে নাকি নিজেই আত্মহত্যা করেছেন সে বিষয়টিও পরিষ্কার নয়।

নিহত পুলিশ কর্মকর্তার নাম স্যামুয়েল জিমেনজি, তিন সন্তানের বাবা। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে পুলিশ বাহিনীতে যোগদান করা স্যামুয়েল সম্প্রতি সফলতার সঙ্গে তার প্রবেশনারি পিরিয়ড সম্পন্ন করেন। দ্রুতই তার পূর্ণ অফিসারের স্বীকৃতি পাওয়ার কথা ছিলো। 

ঘটনায় আহত অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের রোগীরা বর্তমানে শঙ্কামুক্ত বলেও জানিয়েছেন জনসন।

পুলিশ জানিয়েছে, একটি পেট্রোল কারের মাধ্যমে হামলাকারী হাতে বন্দুক উঁচিয়ে হাসপাতালে প্রবেশ করে। সময় সে দৌড়ে হাসপাতাল ভবনের ভেতরে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে পুলিশসহ বেশ কয়েকজন প্রাথমিক আহত হন। আতঙ্কিত হয়ে লোকজনকে এদিক সেদিক ছুটতে দেখা যায়। 

তবে খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ অ্যাম্বুলেন্স। এরপর আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.