শাহবাজের সঙ্গে বৈঠকের পর সমঝোতার ইঙ্গিত দিলেন পিটিআই নেতা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী ও পিটিআই নেতা আলী আমিন গান্দাপুর। এরপরই সমঝোতার ইঙ্গিত দিয়েছেন তিনি।
বুধবার ইসলামাবাদে শাহবাজ শরিফের সঙ্গে বৈঠকের পর আলী আমিন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি, জনস্বার্থসংশ্লিষ্ট বিষয় ও অর্থনৈতিক সংকটের বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, তারা দুজন আসন্ন সিনেট নির্বাচন নিয়েও আলোচনা করেছেন।
পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে সরকার গঠন করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)। আলী আমিন গান্দাপুর সেই সরকারের মুখ্যমন্ত্রী।
শাহবাজ শরিফের সঙ্গে সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের বলেন, আদিয়ালা কারাগারে বন্দী ইমরান খানের সঙ্গে সুবিধাজনক সময়ে সাক্ষাৎ করতে তাকে সহায়তা করবেন শাহবাজ শরিফ।
এ বিষয়ে গান্দাপুর বলেন, আমাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এটি খুবই ইতিবাচক। তিনি (শাহবাজ) আমাকে বলেছেন, তিনি তার প্রতিশ্রুতি রাখবেন এবং এর বরখেলাপ করবেন না। আমি তাকে বলেছি যে, রাজনৈতিক ইস্যুগুলো সমাধান করার জন্য (ইমরান) খানের সঙ্গে রাজনৈতিক ঐকমত্য জরুরি।
প্রসঙ্গক্রমে শাহবাজ শরিফ ও গান্দাপুরের আলোচনায় ইমরান খানের বিষয়টি উঠে আসে। এ সময় গান্দাপুর সিনেট নির্বাচনের আগে ইমরান খানের সঙ্গে তার সাক্ষাতের বিষয়টি উত্থাপন করেন।
জবাবে শাহবাজ শরিফ স্বীকার করেন, পাকিস্তানের নির্বাচন প্রক্রিয়ায় ইমরান খানের যথেষ্ট প্রভাব আছে। আর তাই নির্বাচনী প্রক্রিয়া মসৃণ করতে তিনি আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে গান্দাপুরের সাক্ষাতের ব্যবস্থা করবেন।
বৈঠকে আলী আমিন গান্দাপুর ও শাহবাজ শরিফ ছাড়াও কেন্দ্রীয় সরকারের পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল ও প্রাদেশিক ও সীমান্তবিষয়ক মন্ত্রী আমির মুকামসহ অন্যান্য শীর্ষ সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.