শাহজালালে বিমানের ফ্লাইট বাতিল, শাহজালালে ক্ষুব্ধ যাত্রীদের ভাঙচুর

ফাইল ছবি: সংগৃহীত

ঢাকা প্রতিনিধি:  আজ রবিবার ভোরের সময়মতো বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঠিক সময়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যেতে পারেনি বেশ কয়েকটি ফ্লাইট। পরবর্তীতে কয়েকটি ফ্লাইট বাতিল এবং বাকিগুলো রিসিডিউল করা হয়।

ফ্লাইট বাতিলের ঘটনাকে কেন্দ্র করে আজ সকাল ১০টার দিকে অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুর চালান ক্ষুব্ধ যাত্রীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে বিমানবন্দর কর্তৃপক্ষের অনুরোধে আর্মড পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ফ্লাইটটির জন্য অপেক্ষমান যাত্রীদের প্রথমে সকাল ৯টার দিকে যাত্রা সময় জানানো হয়। এরপর সকাল ৯টায় যাত্রার সময় পরিবর্তন করে সকাল ১০টায় ছেড়ে যাওয়ার কথা জানানো হয়। পরে আবারও সকাল ১০টায় তা পরিবর্তন করে বেলা ৩টায় ছেড়ে যাবে বলে জানানো হয়।
ফ্লাইট বাতিলের কিংবা বিলম্বের কথা যাত্রীদের না জানানো ও তিন ধাপে সময় পরিবর্তন করায় ক্ষুব্ধ হয়ে যাত্রীরা বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুর করেন। পরে বিমানবন্দর কর্তৃপক্ষের অনুরোধে আর্মড পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডিউটি অফিসার তানভীর বিটিসি নিউজকে জানান,  সিলেটগামী বিজি-৬০১ বিমানটি নির্ধারিত সময়ে ছেড়ে না যাওয়ায় যাত্রীরা ক্ষুব্ধ হয়ে অভ্যন্তরীণ টার্মিনালে বাংলাদেশ বিমানের কাউন্টারে ভাঙচুর করেন।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র শাকিল মেরাজ বিটিসি নিউজকে জানান, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ রবিবার ভোর সাড়ে ৪টার বাংলাদেশ বিমানের সিলেটগামী বিজি-৪০৫ ও ৪০৬ ফ্লাইট বাতিল করা হয়।

এছাড়াও সৈয়দপুরগামী ফ্লাইট বিজি-৪৯৩, বিজি-৪৯৪ বেলা ১টায় ও বিজি-৪৯৫, বিজি-৪৯৬ সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে এবং যশোরগামী বিজি-৪৬৫ ও বিজি-৪৬৬ বিকেল ৪টায় যাত্রার সময় পুনর্নির্ধারণ করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.