শায়েস্তাগঞ্জে স্প্রে পার্টি আতঙ্ক

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় স্প্রে পার্টির আতঙ্কে তটস্থ সাধারণ মানুষ। প্রায় প্রতিদিন রাতেই কোনো না কোনো বাসায় হানা দিচ্ছে স্প্রে পার্টি।
জানা গেছে, পৌর এলাকার বিভিন্ন বাসায় ঢুকে চেতনানাশক স্প্রে নিক্ষেপ করে এই চক্রের সদস্যরা লুট করছে নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র। পরিস্থিতি বেগতিক দেখে রাত জেগে পাহারার ব্যবস্থা করেছে এলাকাবাসী।
স্থানীয়দের অভিযোগ, একের পর এক লুটের ঘটনা ঘটার পরেও ধরাছোঁইয়ার বাইরে রয়েছে এই চক্রের সদস্যরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা জোরদার না থাকায় প্রতিনিয়ত এমন ঘটনা ঘটছে বলেও জানায় তারা।
গত এক মাসে পৌর এলাকার দক্ষিণ লেঞ্জাপাড়া, পূর্ব বড়চর, মহলুল সুনাম, সাবাসপুরসহ বিভিন্ন পাড়ায় প্রায় ২০টি বাসায় স্প্রে পার্টির লুটের ঘটনা ঘটেছে। প্রতিদিন রাতেই এই চক্রের সদস্যরা এলাকার কোথাও না কোথাও হানা দিচ্ছে। শুরুতেই খোলা দরজা বা জানালা দিয়ে বাড়িঘরের ভেতর চেতনানাশক স্প্রে নিক্ষেপ করে তারা। বাসিন্দারা অচেতন হয়ে পড়লে ভেতরে ঢুকে মালপত্র লুট করা হয়। এই স্প্রের পার্শ্বপ্রতিক্রিয়ায় অনেকেই অসুস্থ হয়ে পড়ছে।
সর্বশেষ ৬ সেপ্টেম্বর রাত ১২টায় শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি আব্দুর রকিবের বাসায় হানা দেয় স্প্রে পার্টি। ঘরের ভেতরে চেতনানাশক স্প্রে করে লুট করে নিয়ে যায় মূল্যবান জিনিসপত্র। এর আগে ১ সেপ্টেম্বর রাতে একই কায়দায় উপজেলার লেঞ্জাপাড়া এলাকার সৈয়দ এবাদুল হক শাহীনের বাসার লোকজনকে অচেতন করে মালপত্র লুটের ঘটনা ঘটে।
এ ঘটনায় শাহীনের বাসার ভাড়াটিয়া আরিফ মিয়ার স্ত্রী ফরিদা আক্তার, মেয়ে ফারিহা আক্তার, ছেলে ফাইয়াদ মণ্ডলসহ চারজনকে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
১৭ আগস্ট পৌর এলাকার ব্যবসায়ী কামরুল হক চৌধুরীরর বাসায় এবং ১২ আগস্ট রাতে একই উপজেলায় হবিগঞ্জ ডিবি পুলিশের এএসআই জুয়েল মিয়ার ভাড়াটিয়ার বাসায় চেতনানাশক স্প্রে নিক্ষেপ করে মোবাইল ফোন, নগদ টাকাসহ মালপত্র লুট করে নিয়ে যায় চক্রের সদস্যরা। ৩ আগস্ট শায়েস্তাগঞ্জ পৌরসভার দক্ষিণ লেঞ্জাপাড়া সাকিনের সাবাসপুর সংলগ্ন এক চিকিৎসকের বাসায় ঢুকে ছয়জনকে অচেতন করে মালপত্র লুট করে।
পৌর এলাকার পশ্চিম বিরামচর গ্রামের নুরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, প্রতি রাতেই দুর্বৃত্তরা কারও না কারও বাসায় হানা দিচ্ছে। চেতনানাশক স্প্রে মেরে লোকজনকে অচেতন করে লুট করছে মালপত্র।
শায়েস্তাগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ছালেক মিয়া বিটিসি নিউজকে জানান, পৌর এলাকায় স্প্রে পার্টির আতঙ্কে আছে সাধারণ মানুষ। ভয়ে রাত জেগে পাহারা দিচ্ছে বাসাবাড়ির লোকজন।
হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান বিটিসি নিউজকে জানান, এরই মধ্যে পার্টির মূল হোতা আবু তালেবকে আটক করেছে র‍্যাব। স্থানীয়দের নিরাপত্তার স্বার্থে এলাকায় গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মো: জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.