শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড

সিলেট ব্যুরো: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে।
আজ রবিবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।
শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষ চলছে। এতে অনেকেই আহত হয়েছেন। এসময় পুলিশের সহায়তায় উপাচার্যকে তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া ভবনের ভেতরে উপাচার্যকে তালাবদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা।
পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম এবং সাধারণ পুলিশের প্রায় দেড়শো সদস্য অবস্থান নেয় ওয়াজেদ মিয়া ভবনের সামনে। বেলা আড়াইটার দিকে একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে রেজিস্ট্রার ভবন থেকে বের হলে উপাচার্যের পিছু নেন আন্দোলনকারীরা।
এ সময় দ্রুত উপাচার্য ওই জায়গা ত্যাগ করে ড. এমএ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে আশ্রয় নেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা ভবনের ভেতরে ঢুকতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা তাদের বের করে দেন।
উপাচার্যের নিরাপত্তার জন্য ওই ভবনের সবগুলো গেটে তালা লাগিয়ে দেয় কর্তৃপক্ষ। পরে শিক্ষার্থীরাও বাইরে থেকে সবকটি গেটে তালা ঝুলিয়ে দেন। পরে শিক্ষার্থীরা গেটের বাইরে অবস্থান করে। এখন পর্যন্ত ক্যাম্পাসে পুলিশ এবং শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.