শান্ত নয়, সৌরভকে বাদ দিয়েই ব্যাটিংয়ে বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। টাইগার দলে এসেছে দুই পরিবর্তন। ধারণা করা হয়েছিল শান্তকে বসিয়ে মোমিনুল হক সৌরভকে আরেকটি সুযোগ দিবে টিম ম্যানেজমেন্ট। তবে দেখা গেল ঠিক তার উল্টোটা।
ব্যাট হাতে রীতিমত সংগ্রাম করতে থাকা সাবেক এই অধিনায়ককেই দ্বিতীয় টেস্টের একাদশের বাইরে রাখল দল। অর্থাৎ শান্তকে রেখেই মোমিনুল ও মুস্তাফিজের বদলে এনামুল হক বিজয় ও শরিফুল ইসলামকে নিয়েই ক্যারিবিয়দের বিপক্ষে নামল সাকিব বাহিনী।
আর এর ফলে দীর্ঘ আট বছর পর টেস্ট দলে ফিরলেন এনামুল হক বিজয়। ২০১৪ সালে সর্বশেষ এই সেন্ট লুসিয়াতেই স্বাগতিকদের বিপক্ষে টেস্ট খেলেছিলেন বিজয়। অন্যদিকে, অপরিবর্তিত একাদশ নিয়েই বোলিং-ফিল্ডিংয়ে নামছে টস জয়ী উইন্ডিজ।
এর আগে অ্যান্টিগায় প্রথম টেস্টে হেরে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। সিরিজ ড্র করার লক্ষ্যে মাঠে নামছে সাকিব বাহিনী।
বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, এনামুল হক বিজয়, লিটন দাস (সহ-অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক) মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, এবাদত হোসাইন ও খালেদ আহমেদ।
ওয়েস্ট ইন্ডিজ একাদশ:  ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেইমন রেইফার, জারমেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জসুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), কাইল মায়ার্স, আলজারি জোসেফ, কেমার রোচ, গুগাকেশ মোতি ও জেইডন সিলস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.