শান্তিপূর্ণ নির্বাচনের অঙ্গীকার খুলনায় সব রাজনৈতিক দলের

খুলনা ব্যুরো: ‘শান্তি জিতলে জিতবে দেশ’ ও ‘শান্তিতে বিজয়’ এ শ্লোগান সামনে রেখে শান্তিপূর্ণ জাতীয় সংসদ নির্বাচনের লক্ষে অঙ্গীকার করেছেন খুলনার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, সমর্থকসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা। শপথ বাক্য পাঠের মাধ্যমে শান্তির জন্য এ অঙ্গীকার করেন তারা।

আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর হোটেল ক্যাসল সালামে বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের উদ্যোগে অনুষ্ঠিত শান্তিতে বিজয় টাউন হল মিটিংয়ে এ অঙ্গিকার করা হয়।

‘শান্তির জন্য অঙ্গীকার’ শিরোনামের এ শপথ বাক্যে উল্লেখ করা হয়, ‘আমি অঙ্গীকার করছি যে, আমি শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ বজায় রাখতে সহায়তা করব। আমি বিশ্বাস করি, একটি সফল নির্বাচনের পূর্বশর্ত হলো শান্তি এবং নিঃসন্দেহে অশান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশের নাগরিকদের জন্য ক্ষতিকর। আমি নিশ্চিত, ভোটাররা শান্তিপূর্ণ রাজনীতির পক্ষে এবং যে নেতা, প্রার্থী ও দল শান্তিপূর্ণ রাজনীতির চর্চা করবে তাকেই তারা সমর্থন করবে। আমি শপথ করছি, এবারের নির্বাচনে আমার দল ও আমি শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার পরিচালনা করব এবং জনগণের ভোটাধিকার রক্ষায় সচেষ্ট থাকবো। কারণ, আমি বিশ্বাস করি, আমরা শান্তিপূর্ণভাবেই বিজয়ী হতে পারি’।

শপথ বাক্য পাঠ করান আওয়ামী লীগ মনোনীত খুলনা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী সেখ সালাহউদ্দিন জুয়েল। বক্তৃতা করেন বিএনপি মনোনীত খুলনা-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী আজিজুল বারি হেলাল, নগর বিএনপির সহ-সভাপতি শেখ মোশাররফ হোসেন, নগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শহিদুল হক মিন্টু, আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য কর্মকর্তা ম. জাবেদ ইকবাল ও ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল খুলনার সিনিয়র জোনাল কো-অর্ডিনেটর আমেনা সুলতানা জয়া।

অনুষ্ঠানে খুলনা-২ ও খুলনা-৪ সংসদীয় এলাকার প্রধান পাঁচটি সমস্যা ও কাঙ্খিত সমাধান কি, নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী প্রশাসনের কাছে ভোটারদের প্রত্যাশা, নির্বাচনের দিন এবং এর আগে ও পরে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রার্থী এবং কর্মীদের পক্ষ থেকে কি ধরণের উদ্যোগ নেওয়া প্রয়োজন এবং আমরা কেমন প্রার্থী চাই- ইত্যাদি বিষয়ে গ্রুপ ওয়ার্ক করা হয়।
মিটিংয়ে খুলনা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী সেখ সালাহউদ্দিন জুয়েল ও খুলনা-৪ আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী আজিজুল বারি হেলাল তাদের বক্তব্যে শান্তির বিজয় প্রত্যাশা করে সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যুমুক্ত এবং গণতান্ত্রিক পরিবেশে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএনপি নেতা মেহেদী হাসান দিপু ও আওয়ামী লীগ নেত্রী মমতাজ শিরিন ময়না। নির্বাচনী আচরণবিধি সংক্রান্ত পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল খুলনার রিজিওনাল প্রোগ্রাম অফিসার রুবাইয়াত হাসান ও রিজিওনাল কো-অর্ডিনেটর আসমা আক্তার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.