শান্তর প্রথম সেঞ্চুরিতে স্মরণীয় জয় পেল বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: চেমসফোর্ডে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তিনশ’ পেরোনো স্কোর তাড়া করে আয়ারল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো টাইগাররা।
৩২০ রানের বড় লক্ষ্য তারা করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো ছিলো না। দলীয় ৯ রানে অধিনায়ক তামিমের বিদায়ের পর ২১ বলে ২১ রান করে লিটনও সাজঘরে ফেরেন।
এরপর সাকিব-শান্তর ৬১ রানের জুটি। সাকিব ফিরে যাওয়ার পরের অধ্যায়টা শুধুই শান্ত আর হৃদয়ের। হৃদয় ৬৮ রানে ফিরলেও ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন শান্ত।
১১৭ রানে শান্ত বিদায় নিলে ইনিংস শেষ করে আসেন মুশফিকুর রহিম। ২৮ বলে ৪ বাউন্ডারিতে মুশি অপরাজিত থাকেন ৩৬ রানে। তবে ৪০তম ওভারে মেহেদি হাসান মিরাজ ১২ বলে ১৯ করে ফিরলে অন্ধকার নামে টাইগার সমর্থকদের চোখেমুখে। সেখান থেকে অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এই জয়।
এরআগে টস হেরে ব্যাট করতে নেমে হ্যারি টেকটরের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩১৯ রানের স্কোর গড়ে আয়ারল্যান্ড।
১১৩ বলে ৭টি চার ও ১০টি ছক্কায় ১৪০ রান করেন টেক্টর। আয়ারল্যান্ডের পক্ষে ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা রেকর্ডও গড়েন তিনি। টেক্টর ফেরার পর আয়ারল্যান্ডকে রানের চূড়ায় বসিয়েছেন ডকরেল ও মার্ক অ্যাডায়ার। 
ওয়ানডেতে চতুর্থ হাফ-সেঞ্চুরির ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কায় ৪৭ বলে অপরাজিত ৭৪ রান করেন ডকরেল। ২টি ছক্কায় ৮ বলে অপরাজিত ২০ রান করেন অ্যাডায়ার।
তাতে ৪৫ ওভারে ৬ উইকেটে ৩১৯ রানের বিশাল সংগ্রহ পায় আইরিশরা। নিজেদের ওয়ানডে ইতিহাসে দশম ও বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ দলীয় রান পেল আয়ারল্যান্ড।
বাংলাদেশের হাসান ৪৮ ও শরিফুল ৮৩ রানে ২টি করে উইকেট নেন। এবাদত ৫৬ ও তাইজুল ৫৯ রানে ১টি করে শিকার করেন।  #

Comments are closed, but trackbacks and pingbacks are open.