শাওনের বাড়িতে মির্জা ফখরুল, ‌‘কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার’

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি করে যুবদলকর্মী রাজা আহমেদ শাওনকে হত্যা করেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, শাওন যুবদলের প্রমাণিত ও পরীক্ষিত একজন সক্রিয় কর্মী। দলীয় কর্মসূচিতে তার অংশগ্রহণের অনেক ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে।
আজ শুক্রবার (০২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার পূব গোপালনগর এলাকায় শাওনের বাড়িতে পরিবারের সদস্যদের খোঁজখবর নিতে সমবেদনা জানাতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
নিহত শাওন প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, সে যুবদলের কর্মী নয় বলে পুলিশ ও সরকার এখন মিথ্যাচার করছে। সরকার সারাদেশে বিএনপির কর্মসূচিতে গুলি করে মানবাধিকার লঙ্ঘন করছে।
অবিলম্বে শাওন হত্যাকারিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। অন্যথায় অচিরেই দেশব্যাপী সরকার পতনের আন্দোলনের কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।
দুপুরে বারোটায় নিহত শাওনের বাড়িতে গিয়ে উপস্থিত হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রায় বিশ মিনিট সেখানে অবস্থান করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দীপু ও জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবিসহ স্থানীয় নেতৃবৃন্দ।
এদিকে গতকাল বৃহস্পতিবার বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষে রাজা আহমেদ শাওন নিহতের ঘটনায় তার ভাই ফরহাদ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা পাঁচ হাজার ব্যক্তিকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা করেছেন। বৃহস্পতিবার রাতে মামলাটি দায়ের করা হয়।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। আসামিদের শনাক্ত করে গ্রেফতারে অভিযান চলছে। এর পাশাপাশি পুলিশের ওপর হামলাসহ অন্যান্য বিষয়ে মামলা প্রক্রিয়া চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. আফজাল হোসেন আফজাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.