শরণখালায় ইলিশ মাছসহ ফিসিং ট্রলার আটক

বাগেরহাট প্রতিনিধি: ৬৫ দিনর নিষধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে ইলিশ ধরে ফিরে আসার পথে এফবি মায়ের দোয়া নামের বরগুনার একটি ফিসিং ট্রলার আটক করেছে বাগেরহাটের শরণখোলা উপজেলা প্রশাসন।

গত মঙ্গলবার দিবাগত রাত ১২ টায় বলেশ্বর নদী থেকে ট্রলারটি আটক করা হয়। গতকাল বুধবার সকাল ট্রলারের মালিককে জরিমানা এবং ইলিশ মাছ নিলামে বিক্রী করে দেয়া হয়।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ইলিশ প্রজননের জন্য সরকার বঙ্গাোপসাগর ৬৫ দিন মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরাপ করে।

কিন্তু কিছু অসাধু মৎস্য ব্যাবসায়ী গাোপনে জেলেদের প্রলাোভন দিয়ে ইলিশ মাছ ধরতে সাগরে পাঠান। বরগুনার ফাোরকান হাওলাদারের ট্রলারটি বঙ্গোপসাগর থেকে মাছ ধরে বলেশ্বর নদী দিয়ে বাগেরহাট মোকামে যাছিল।

গত মঙ্গলবার রাতে শরণখোলার সীমানা এলাকা দিয়ে যাওয়ার সময় ট্রলারটিকে থামানোর জন্য সংকেত দেন তারা। কি জেলেরা ট্রলারটি না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় স্পিড বোট নিয়ে ধাওয়া করে তাদের কুমারখালী এলাকা থেকে ট্রলারটি আটক করে রায়েন্দা লঞ্চ ঘাটে নিয়ে আসা হয়।

পরদিন সকাল ট্রলারের মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ইলিশ মাাছ নিলাম বিক্রী করে এক লাখ ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায়  সাথে ছিলন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.