শপিংমলে মানুষের উপচেপড়া ভীড় : আদমদীঘিতে করোনার স্বাস্থ্যবিধি মানছেন না কেউ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: সরকারি ভাবে সীমিত সময় শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্তে বগুড়ার আদমদীঘি উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গৃহিত স্বাস্থ্যবিধি কেউ মানছেন না। ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিনিয়ত কাপড়, কসমেটিক, সেলুনসহ বিভিন্ন দোকানে শুরু হয়েছে মানুষের উপচে পড়া ভীড়। ফলে করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম কাজে আসবে কিনা তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।

বগুড়ার জেলার আদমদীঘিতে করোনাভাইরাস সংক্রমণে উপজেলা ব্যাপি লকডাউন ঘোষনা করেন প্রশাসন। এরপর উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ বাহিনীর তৎপরতায় সামাাজিক দুরত্ব বজায় রাখাসহ দোকানপাট ও যানবাহন সীমিত আকারে চলাচল করে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সরকার লকডাউন শিথিল করলে গত তিনদিন যাবত আদমদীঘি সদর, সান্তাহার পৌরসভা, চাঁপাপুর, কুন্দগ্রাম, নসরতপুর, মুরইল, ছাতিয়ানগ্রাম, ছাতনি-ঢেকড়া, সাওইল বিহিগ্রামসহ বিভিন্ন এলাকার বাজার গুলোতে নারী,পুরুষ ও শিশুদের উপচেপড়া ভীড় শুরু হয়েছে।

তারা মানছেন না স্বাস্থ্যবিধি। অধিকাংশ ক্রেতা ও বিক্রেতাগন মাস্ক ব্যবহার করছেন না। মাছ ও মাংস বাজারের চিত্রও অনুরুপ। সামাজিক দুরত্ব বজায় না রেখেই বসানো হচ্ছে সাপ্তাহিক হাটবাজার।

এদিকে দেশে করোনাভাইরাসে ক্রমেই মৃত্যু ও আক্রান্তে সংখ্য বৃদ্ধি পাওয়ার মূহুর্তে অত্র উপজেলা ব্যাপি স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলাচল করায় করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম কাজে আসবে কিনা তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।

উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য জনগনকে সচেতন করার প্রচেষ্টা অব্যাহত রাখা হয়েছে। এছাড়া ভ্রাম্যমান আদালতের অভিযান চলছে। এরপরও কেউ সরকারি নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.