লোহাগাড়ায় কাভার্ডভ্যান তল্লাশিতে মিলল ৫ কোটি টাকার ইয়াবা

চট্টগ্রাম প্রতিনিধি: লোহাগাড়ায় একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ একটি আগ্নেয়াস্ত্র ও ৪০ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এসময় দুই জনকে গ্রেফতার করা হয়।
গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ইউনিয়নের রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে চেক পোস্টে বসিয়ে তল্লাশি চালানোর সময় তাদের গ্রেফতার করা হয়।
আটককৃতরা হলেন, কাভার্ড ভ্যানের চালক মো. ফরিদ মিয়া (২৫) ও হেলপার মো. নুর হোসেন সবুজ (২৭)।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান বিটিসি নিউজকে জানান, কক্সবাজার থেকে একটি বড় ইয়াবার চালান ঢাকা নিয়ে যাওয়ার খবর পাওয়া যাচ্ছিল গত কয়েকদিন ধরে। সর্বশেষ গতরাতে (২৩ ফেব্রুয়ারি) চেক পোস্ট বসিয়ে তল্লাশি চালানোর সময় একটি কাভার্ড ভ্যান সন্দেহ করা হলে তা থামিয়ে তল্লাশি চালানো হয়। এসময় চালকের সিটের পেছনে বিশেষভাবে লুকিয়ে রাখা স্কচটেপ মোড়ানো ১৬টি পোটলা উদ্ধার করা হয়। এতে প্রায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য চার কোটি ৮০ লাখ  টাকা।  
তিনি আরও জানান, এসময় কাভার্ডভ্যানের চালক ফরিদ মিয়ার দেহ তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্র ও হেলপার নুর হোসেন সবুজের দেহ তল্লাশি করে ৪০ রাউন্ড গুলি ভর্তি একটি প্লাষ্টিকের বক্স পাওয়া যায়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, বিশুদ্ধ পানি সরবরাহ করার আড়ালে ইয়াবা ও অস্ত্র সরবরাহ করেন তারা।
এ ঘটনায় লোহাগাড়া থানায় মাদক দ্রব্য ও অস্ত্র আইনে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.