লোকসভার ফল মোদির রাজনৈতিক-নৈতিক পরাজয় : সোনিয়া গান্ধী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: লোকসভা নির্বাচনের ফলকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজনৈতিক এবং নৈতিক পরাজয় হিসাবে বর্ণনা করেছেন কংগ্রেস সংসদীয় দলের সভাপতি সোনিয়া গান্ধী। তিনি বলেন, মোদি নেতৃত্বের নৈতিক অধিকার হারিয়েছেন।
শনিবার সোনিয়া গান্ধী কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। পার্লামেন্টের সেন্ট্রাল হলে নবনির্বাচিত সংসদ সদস্যদের উদ্দেশেসোনিয়া গান্ধী বলেন, নরেন্দ্র মোদি তার ব্যর্থতার দায় নেওয়া তো দূরের কথা, প্রধানমন্ত্রী হিসেবে তিনি আবার রোববার শপথ নিতে চান।
তিনি বলেন, মোদি চেয়েছিলেন তার বিজেপি একাই ৪০০ আসন লাভ করবে এবং তিনি তার জোটের মিত্রদের ছেঁটে ফেলবেন। আর এ কারণেই তিনি রাজনৈতিক ও নৈতিক পরাজয়ের সম্মুখীন হয়েছেন।
‘বাস্তবে, তিনি যে ম্যান্ডেট চেয়েছিলেন তা হারিয়েছেন এবং এর ফলে নেতৃত্বের অধিকারও হারিয়েছেন। তবু ব্যর্থতার দায়ভার গ্রহণ না করে তিনি আবার শপথ নিতে চান। তবে আমরা তার কাছে আশা করি না যে, তিনি তার শাসননীতির পরিবর্তন করবেন বা জনগণের ইচ্ছার কথা বিবেচনা করবেন, বলেন সোনিয়া। ’
এর আগে সোনিয়া গান্ধীকে কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন হিসেবে পুনর্নির্বাচিত করা হয়। পরে লোকসভার বিরোধী দলনেতা হিসাবে রাহুল গান্ধীকে মনোনীত করে একটি প্রস্তাব পাশ করা হয় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির মিটিংয়ে। মোদির বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে রাহুলকেই যোগ্য মনে করছেন পার্টির সদস্যরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.