লেবাননে নতুন সরকার গঠনের ঘোষণা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: লেবাননে নতুন সরকার গঠনের আদেশে স্বাক্ষর করেছেন দেশটির প্রধানমন্ত্রী নাজিব মিকাতি এবং প্রেসিডেন্ট মিশেল আউন। আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) পার্লামেন্ট স্পিকার নাবিহ বেরির উপস্থিতিতে তারা এটিতে স্বাক্ষর করেন। এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন লেবাননের প্রেসিডেন্ট।
প্রতিবেদনে বলা হয়েছে, লেবানন দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে কোনো সরকার ছিল না। দেশটি তীব্র অর্থনৈতিক মন্দায় রয়েছে।
সংবাদমাধ্যমকে প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বলেন, পরিস্থিতি খুবই কঠিন। তবে যদি আমরা লেবানিজ হিসেবে একত্রিত হই, তাহলে কোনোকিছুই অসম্ভব নয়। আমাদের হাতগুলো একসঙ্গে করতে হবে। আমরা সবাই আশা এবং দৃঢ়তার সহিত একসঙ্গে কাজ করতে যাচ্ছি।
তার আগে কারা কারা মন্ত্রীসভায় থাকছেন, সেটির একটি চূড়ান্ত তালিকা প্রেসিডেন্ট মিশেল আউনকে দেখান স্পিকার নাবিহ বেরি। এর পরই তার সঙ্গে সাক্ষাৎ করতে প্রেসিডেন্ট ভবনে যান তিনি। পরে সংবাদ সম্মেলনে নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হয়।
লেবাননের পূর্ববর্তী সরকারের মতো, এই সরকারের গুরুত্বপূর্ণ পদেও নতুনদের নিয়ে আসা হয়েছে। অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের সিনিয়র কর্মকর্তা ইউসুফ খলিল। স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে ফিরাস আবিদকে। তিনি দেশটির সরকার পরিচালিত রফিক হারিরি বিশ্ববিদ্যালয় হাসপাতালের বিশেষজ্ঞ। করোনা মহামারি মোকাবিলায় কাজ করে তিনি ব্যাপক আলোচনায় আসেন। (সূত্র: আল জাজিরা)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.