লিফলেট বিলির সময় বাসদের পাঁচ নেতা আটক, বাম জোটের নিন্দা

চট্টগ্রাম ব্যুরো: বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট মোড়ে প্রহসনের একতরফা নির্বাচন বর্জনের লিফলেট বিতরণের সময় বাম গণতান্ত্রিক জোট, চট্টগ্রাম জেলার সমন্বয়ক ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) চট্টগ্রাম নগর ইনচার্জ আল কাদেরী জয়, শ্রমিক নেতা হেলাল উদ্দিন, বাসদ নেতা মোহাম্মদ জসিম, নাজিম উদ্দীন বাপ্পী ও ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগরের সভাপতি মিরাজ উদ্দিনের উপর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়।
এসময় তারা পুলিশ ডেকে এনে তাদের হাতে তুলে দেয়। পরে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।
আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও পুলিশ কর্তৃক বাসদের নেতাদের আটকের নিন্দা জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলার সভাপতি কমরেড অশোক সাহা, সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ জাহাঙ্গীর, বাসদ চট্টগ্রাম নগরের সদস্য আকরাম হোসেন, রায়হান উদ্দীন ও বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার আহবায়ক শফি উদ্দিন কবির আবিদ।
বুধবার (২৭ ডিসেম্বর) এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, স্বৈরাচার আওয়ামী লীগের সরকারের অধীনে হওয়া নির্বাচন বর্জন করতে ও ভোট কেন্দ্রে না যাওয়ার আহবান জানিয়ে সারাদেশে বাম গণতান্ত্রিক জোট প্রচারপত্র বিলি করছে। সে উদ্দেশ্যে বাসদ তাদের লিফলেট বিলির সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়। পরে তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়। এ স্বৈরাচারী সরকার সামান্য লিফলেট বিতরণ কর্মসূচীকেও সহ্য করতে পারছে না।
নেতৃবৃন্দ আরও বলেন, আওয়ামী লীগ ও তার সঙ্গীরা ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি প্রহসনমূলক নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় থাকার দিবাস্বপ্নে বিভোর। বর্তমান সরকার দেশে স্বৈরশাসন কায়েম করেছে, ৭ জানুয়ারি নির্বাচন তারই প্রমাণ। তারা সংবিধান রক্ষার দোহাই দিয়ে সংবিধান ও গণতন্ত্রের টুটি চেপে ধরেছে। তারা জনগণের ন্যূনতম ভোটাধিকার নিশ্চিত করার পরিবর্তে প্রহসনের নির্বাচন করতে চাইছে। তাদের এই ‘গণতন্ত্র হত্যা অভিযান’ দেশের মানুষই প্রতিরোধ করবে।
নেতৃবৃন্দ অবিলম্বে বাসদের পাঁচ নেতাকে মুক্তি ও হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.