লালমনিরহাটে স্বতস্ত্র প্রার্থী ও পাটগ্রামে আ’ লীগ প্রার্থী বিজয়ী

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে মেয়র পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম স্বপন। আওয়ামী লীগের সমর্থন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে নারিকেল গাছ প্রতীকে তিনি পেয়েছেন ১১ হাজার ৩৬ ভোট।তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন পেয়েছেন ১০ হাজার ৫৫ ভোট।
আজ রবিবার (১৪ ফেব্রুয়ারী) রাতে রেজাউল করিম স্বপনকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আহসান।
রিটার্নিং কর্মকর্তা জানান, নির্বাচনে অপর তিন প্রার্থী বিএনপির মোশারফ হোসেন রানা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১০৮ ভোট। জাতীয় পার্টির এস এম ওয়াহিদুল হাসান লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১৯৭১ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আমিনুল ইসলাম হাতপাখা প্রতীকে পেয়েছেন ৮৭০ ভোট।
অপরদিকে লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভায় মেয়র পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগের রাশেদুল ইসলাম সুইট।তিনি নৌকা প্রতীকে ১২ হাজার ৬১১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির একেএম মোস্তফা সালাউজ্জামান ওপেল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ২২১ ভোট।
পাটগ্রাম পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন নাহার এ ফলাফল ঘোষণা করেন।
আজ রবিবার (১৪ ফেব্রুয়ারী) পাটগ্রাম পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট অনুষ্ঠিত হয়।
এদিকে, ভোট দিয়ে নির্বাচিত করার জন্য লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র রেজাউল করিম স্বপন ও পাটগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র রাশেদুল ইসলাম সুইট ভোটারসহ সকল নাগরিককে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন।
লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র রেজাউল করিম স্বপন জয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আজ লালমনিরহাটবাসী আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা আমি আজীবন মনে রাখবো।আমি সবসময় লালমনিরহাটবাসীর পাশে আছি।পাশে থাকবো। তারা আমাকে সেবা করার সুযোগ দিয়েছেন। আমি দায়িত্ব গ্রহণ করে সর্বোচ্চ চেষ্টা করবো তাদের পাশে থাকার জন্য।
পাটগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র রাশেদুল ইসলাম সুইট এক প্রতিক্রিয়ায় বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই বিজয় জনগণের, এই বিজয় গণতন্ত্রের।
লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি যেন কোথাও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। এরপরও দু’একটি ঘটনা ঘটেছে। তবে সার্বিক বিবেচনায় মানুষের স্বতঃস্ফূর্ত ভোটদানের মধ্যদিয়ে জনগণের বিজয় হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও লালমনিরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘ভোটগ্রহণের সময়কালে বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া এ বিজয়ের মধ্য দিয়ে ইভিএম মেশিনের বিজয় হয়েছে।’
 সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.